shono
Advertisement

পাকিস্তানে হচ্ছে না এশিয়া কাপ, টুর্নামেন্ট আয়োজন নিয়ে ডিগবাজি পিসিবি চেয়ারম্যানের

কী জানালেন এহসান মানি? The post পাকিস্তানে হচ্ছে না এশিয়া কাপ, টুর্নামেন্ট আয়োজন নিয়ে ডিগবাজি পিসিবি চেয়ারম্যানের appeared first on Sangbad Pratidin.
Posted: 07:40 PM Mar 07, 2020Updated: 07:40 PM Mar 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে সুর নরম করলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (PCB) চেয়ারম্যান এহসান মানি। জানিয়ে দিলেন, পাকিস্তানে এশিয়া কাপের আসর বসছে না। তবে তারাই টুর্নামেন্টের আয়োজন করবে।

Advertisement

চলতি বছর কোথায় হবে এশিয়া কাপ? পিসিবি জানিয়েছিল, পাকিস্তানেই টুর্নামেন্ট আয়োজিত হবে। নিরাপত্তার সবরকম বন্দোবস্ত করা হচ্ছে। কিন্তু দুই দেশের মধ্যে যেভাবে সম্পর্কে চিড় ধরেছে, তাতে পাকিস্তানে খেলতে রাজি হয়নি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। কয়েক সপ্তাহ আগে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, পাকিস্তানে ভারতীয় দল যাবে না। দুবাইয়ে খেলার আয়োজন হবে। যদিও সেসময় পিসিবি চেয়ারম্যান সেই তথ্য খারিজ করে স্পষ্ট বলে দিয়েছিলেন, পাকিস্তানেই হবে এশিয়া কাপ। তবে এবার ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন তিনি।

[আরও পড়ুন: ২৫ বছরের কেরিয়ারে ইতি, অবসর ঘোষণা রনজি ট্রফির সফলতম তারকার]

পিসিবি চেয়ারম্যান বলেন, “এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (ACC) সঙ্গে যুক্ত সদস্যদের কথা আমাদের মাথায় রাখতে হবে। পাকিস্তানেই ম্যাচ হবে বলে আমরা জেদ ধরে রাখতে পারি না। কারণ ভারত পাকিস্তানে এসে খেলতে আগ্রহী নয়। তাই নিরপেক্ষ কোনও ভেন্যুতেই টুর্নামেন্টের আয়োজন করা হবে। তবে কোথায় এশিয়া কাপের আসর বসবে, সেটা ACC-ই ঠিক করবে।” শনিবার তাঁর মন্তব্যে সৌরভের কথাই অনেকখানি মান্যতা পেল।

২০১৮ সালে ভারতে এশিয়া কাপের আসর বসার কথা ছিল। কিন্তু পাকিস্তান খেলতে না পারায় সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজিত হয় এশিয়া কাপ। এবার ছবিটা উলটো। ভারত রাজি না হওয়ায় যে এবার পাকিস্তানে এশিয়া কাপ হচ্ছে না, সেটা এদিন পরিষ্কার হয়ে গেল। প্রশ্ন হল, তাহলে সেপ্টেম্বরে কোথায় হবে টুর্নামেন্ট? এহসান মানি জানিয়েছেন, ACC এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। চলতি মাসের শেষের দিকেই ভেন্যু ঘোষণা করা হবে। গত সপ্তাহেই দুবাইয়ে ACC-র বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের আতঙ্কে সে বৈঠক স্থগিত হয়ে যায়। এই মাসের শেষেই হবে বৈঠক।

[আরও পড়ুন: বিশ্বকাপ ফাইনালে ইতিহাসের দোরগোড়ায় হরমনপ্রীত, রোহিতের রেকর্ড ভাঙার সামনে শেফালি]

The post পাকিস্তানে হচ্ছে না এশিয়া কাপ, টুর্নামেন্ট আয়োজন নিয়ে ডিগবাজি পিসিবি চেয়ারম্যানের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement