shono
Advertisement

দ্বিপাক্ষিক সিরিজে ‘না’, BCCI-এর বিরুদ্ধে আইনি ব্যবস্থার পথে পাক বোর্ড

ভারতীয় বোর্ডের থেকে বড়সড় ক্ষতিপূরণও দাবি করেছে পিসিবি। The post দ্বিপাক্ষিক সিরিজে ‘না’, BCCI-এর বিরুদ্ধে আইনি ব্যবস্থার পথে পাক বোর্ড appeared first on Sangbad Pratidin.
Posted: 03:57 PM Jul 30, 2017Updated: 10:27 AM Jul 30, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্তে সন্ত্রাস বন্ধ না হলে ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের কোনও প্রশ্নই উঠছে না। বিসিসিআইকে সাফ জানিয়ে দিয়েছিল কেন্দ্র। ফলে ভারত-পাক লড়াইয়ের যেটুকু সম্ভাবনা ছিল, তাও শেষ হয়ে যায়। আর তারপরই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের বিরুদ্ধে তোপ দাগে পাক বোর্ড। দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন না করা হলে বিসিসিআই-এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিলেন পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান। এমনকী ভারতীয় বোর্ডের থেকে বড়সড় ক্ষতিপূরণও দাবি করেছে পিসিবি।

Advertisement

[জানেন, টেস্ট ম্যাচ জিতে কীভাবে সেলিব্রেট করলেন বিরাটরা?]

২০১৪ সালে দুই দেশের বোর্ড কর্তাদের মধ্যে একটি মউ চুক্তি সাক্ষরিত হয়। যাতে উল্লেখ ছিল, ২০১৫ থেকে ২০২২ পর্যন্ত মোট ছ’টি দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। কিন্তু দুই দেশের মধ্যে তিক্ত সম্পর্ক এবং সীমান্তে লাগাতার অশান্তির কারণে সেই সিরিজ বাস্তবায়িত হয়নি। বোর্ড চেয়ারম্যান শাহরিয়ান খান ভারতে এসে এ নিয়ে একাধিকবার আলোচনাও করেছেন। কিন্তু নিট ফল সেই শূন্য। এমনকী বলা হয়েছিল, পাকিস্তানে সিরিজ আয়োজন না করে নিরপেক্ষ কোনও ভেন্যুতে খেলতেও রাজি পাক দল। তবে কেন্দ্রের সম্মতি না মেলায় কোনও উদ্যোগ নিতে পারেনি বিসিসিআই। যার ফলে বোর্ডের কাছে ক্ষতিপূরণ দাবি করতে চলেছে পাকিস্তান বোর্ড। ইতিমধ্যেই নাকি ভারতীয় বোর্ডের থেকে ৬ কোটি ৯০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবি করে নোটিস পাঠিয়েছেন পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান। শোনা যাচ্ছে, বিশ্বের সবচেয়ে ধনী বোর্ডের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ১০০ কোটি টাকা মজুত রাখছে পিসিবি। সূত্রের খবর, খুব শীঘ্রই বোর্ডের তরফে বিসিসিআইয়ের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

[দাবা খেলা হারাম! সোশ্যাল মিডিয়ায় হেনস্তার কী জবাব দিলেন কাইফ?]

উল্লেখ্য, ২০১২ সালে শেষবার ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ আয়োজিত হয়েছিল। ভারতের মাটিতে সেই ওয়ানডে সিরিজে ২-১ জিতেছিল পাকিস্তান। টি-টোয়েন্টিতে ১-১ ড্র দিয়ে শেষ হয় সিরিজ। ২০১৫ সালে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে সামান্য আশার আলো দেখা গেলেও পাঠানকোট ও উরি হামলার পর সে সম্ভাবনাও পুরোপরি মুছে যায়। যদিও এর আগেও মউ চুক্তি নিয়ে বিসিসিআই-এর বিরুদ্ধে গর্জে উঠেছিল পিসিবি। তবে লাভের লাভ কিছুই হয়নি।

The post দ্বিপাক্ষিক সিরিজে ‘না’, BCCI-এর বিরুদ্ধে আইনি ব্যবস্থার পথে পাক বোর্ড appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement