shono
Advertisement

চুম্বনেই রোগমুক্তি, মহিলাদের দাওয়াই দিয়ে গ্রেপ্তার ‘কিসিং বাবা’

বাড়িতে মন্দির তৈরি করে এই ব্যবসা চালাচ্ছিল স্বঘোষিত ধর্মগুরু। The post চুম্বনেই রোগমুক্তি, মহিলাদের দাওয়াই দিয়ে গ্রেপ্তার ‘কিসিং বাবা’ appeared first on Sangbad Pratidin.
Posted: 03:24 PM Aug 25, 2018Updated: 03:54 PM Aug 25, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চুম্বনেই রোগ মুক্তি। এভাবেই চলছিল লোক ঠকানো। তবে বেশি দিন চলল না। রোগ সারাতে আসা মহিলা দর্শনার্থীদের অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার স্বঘোষিত ধর্মগুরু “কিসিং বাবা”। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে অসমের মরিগাঁওয়ের বোরালটুপ গ্রামে। ধৃত “কিসিং বাবা”-র নাম রামপ্রকাশ চৌহান। তার দাবি, ভগবান বিষ্ণুর থেকে বরপ্রাপ্ত সে। তার চুম্বনেই মহিলাদের সমস্ত জরা ব্যাধি দূর হবে। শুধু হবে নয়, এমনটাই হচ্ছে। তাই দলে দলে রোগগ্রস্তরা “কিসিং বাবা”-র দরজায় ভিড় করছেন। তাঁদের প্রত্যেককে একে একে জড়িয়ে ধরে “চমৎকারী চুম্বন” দিয়ে সুস্থ করছে এই রামপ্রকাশ চৌহান। যদিও গোটা প্রক্রিয়ার মধ্যে অন্য অভিসন্ধির ইঙ্গিত পেয়েছেন অনেকেই তার ভিত্তিতেই এই গ্রেপ্তারি বলে খবর।

Advertisement

[‘চুরাশির শিখ দাঙ্গা দুঃখজনক, কিন্তু তাঁর জন্য রাহুল গান্ধী দায়ী নয়’]

জানা গিয়েছে, এই “কিসিং বাবা” নিজেকে ভগবান বিষ্ণুর বরপ্রাপ্ত বলে দাবি করে আসছে দীর্ঘদিন ধরে। এই কাজে সহযোগিতা করছেন তার মা। তিনিই দায়িত্ব নিয়ে ছেলের গুণপনার কথা পাড়ায় পাড়ায় চাউর করে বে়ড়ান। এদিকে মরিগাঁও অঞ্চলটির বেশিরভাগ বাসিন্দা এখনও কুসংস্কারকে ভরসা করেই প্রতিটা দিন কাটান। এখনও ঝাড়ফুঁক, ওঝার নিদানেই সুদিন খোঁজেন বাসিন্দারা। অসমের এই এলাকাতেই তাই যত জাদুকরের বসবাস। মরিগাঁওবাসী হাসপাতালে যাওয়ার বদলে এই সব “কিসিং বাবা”-কেই বেশি ভরসা করেন। সেই সুযোগই নিয়েছিল রামপ্রকাশ চৌহান। নিজেকে ভগবান বিষ্ণুর বরপ্রাপ্ত বলে আখ্যা দিয়ে বাড়িতেই মন্দির তৈরি করে। সেখানে বসেই মহিলাদের রোগ সারাত সে। বেশিরভাগ বিবাহিত মহিলা স্বামীর সঙ্গে বনিবনা না হলে তার কাছে ছুটে আসতেন। তাঁদের জড়িয়ে ধরে “চমৎকারী চুম্বন” দিয়ে সুস্থ করত এই “কিসিং বাবা”। সম্প্রতি বিষয়টি প্রকাশ্যে আসে। তখনই জানা যায়, সুস্থ করার দাওয়াই দেওয়ার নামে মহিলাদের সঙ্গে অভব্য আচরণ করছে এই তথাকথিত “কিসিং বাবা”। সেই অভিযোগের ভিত্তিতেই রামপ্রকাশ চৌহানকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছেলের গুণপনার কীর্তি প্রচারের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন “কিসিং বাবা”র মা-ও।

 

The post চুম্বনেই রোগমুক্তি, মহিলাদের দাওয়াই দিয়ে গ্রেপ্তার ‘কিসিং বাবা’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement