shono
Advertisement

অসুস্থ পোষ্যকে রাস্তায় ফেলে পলাতক মনিব, ঘরে ঠাঁই দিলেন পশু চিকিৎসক

অসহায় চারপেয়ের চিকিৎসা তিনিই করছেন।
Posted: 12:26 PM Oct 10, 2022Updated: 12:26 PM Oct 10, 2022

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: অমানবিক! শরীরে বাসা বেঁধেছে চর্মরোগ। বয়সের ভারেও কাবু। তাই পোষ্যকে রাস্তায় ফেলে পালালেন মনিব। মনিবের এমন অমানবিকতার বিরুদ্ধে সরব হয়েছেন এলাকার পশুপ্রেমীরা। তাঁর শাস্তি দাবি করেছেন স্থানীয় বাসিন্দারা। তবে পোষ্যটির কী হল? সে পেল নতুন বন্ধু। চারপেয়ের চিকিৎসার ব্যবস্থা করে তাকে নিজের ঘরে নিয়ে গেলেন এক পশুপ্রেমী তথা পশু চিকিৎসক।

Advertisement

একদিকে অমানবিকতা, অন্যদিকে মানবিকতার ছবি দেখল পুরুলিয়া (Purulia) মফস্বল থানার চাষ মোড় এলাকা। রবিবার জামশেদপুর-ধানবাদ ৩২ নম্বর জাতীয় সড়কের ওপর চাষ মোড় এলাকায় একটি জার্মান শেফার্ড সারমেয়কে রাস্তায় পড়ে থাকতে দেখেন এলাকার মানুষজন। উৎসাহী মানুষজন ওই সারমেয়র পাশে যেতেই দেখেন তার শরীরজুড়ে চর্মরোগ। দেখেও মনে হয় অসুস্থ। 

[আরও পড়ুন: সোদপুরে রেললাইনের উপর বিকল লরি, আপ ও ডাউন লাইনে ব্যাহত ট্রেন চলাচল]

এলাকার বাসিন্দারা জানান, জয়পুর-কোটশিলা দিক থেকে আসা একটি গাড়ি থেকে সারমেয়টিকে একজন নামিয়ে দেন। প্রথমে বিষয়টি বোঝা যায়নি। পরে পোষ্যটের কাছে যেতেই এলাকাবাসীর কয়েকজনের সন্দেহ হয়। তার শারীরিক অবস্থা দেখে তাঁরা বুঝতে পারেন, অসুস্থ পোষ্যের দায় এড়াতেই এভাবে রাস্তায় তাকে ফেলে গিয়েছেন মনিব। 

মুহূর্তে এলাকায় চাউর হয়ে যায় অসুস্থ সারমেয়র কথা। এলাকার একটি দোকানের মালিক বিষ্ণু মাহাতো বলেন, “পোষ্যর মনিব তাকে খুব অযত্নে রেখেছিল। সেই কারণেই সারমেয়র এমন অবস্থা। আমার চোখে পড়ামাত্রই আমি সঙ্গে সঙ্গে মাংস দিলে খেয়ে নেয়।” এই খবর চাউর হওয়ার পরেই সারমেয়কে দেখতে এলাকায় ভিড় জমাতে শুরু করেন মানুষজন। পুরুলিয়া মফস্বল থানার রুদরা গ্রামের বাসিন্দা তথা পশু চিকিৎসক রাহুল পুনোরিয়া ওই সারমেয়টির চিকিৎসা করে তার বাড়িতে নিয়ে যান। সেখানেই চারপেয়ের দেখভাল করছেন। তার শরীর নিয়মিত পরিষ্কার করছেন। খাবারের পাশাপাশি ওষুধও খাওয়াচ্ছেন তিনি। 

[আরও পড়ুন: টানা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ-সিকিম, পাহাড়ে বেড়াতে গিয়ে আটকে প্রচুর পর্যটক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement