shono
Advertisement

মিথ্যে কথা বলে বিজ্ঞাপন করিয়েছে পান বাহার: পিয়ের্স ব্রসনান

পান বাহার না কি দাঁত সাদা রাখার মশলা! বোঝো কাণ্ড! The post মিথ্যে কথা বলে বিজ্ঞাপন করিয়েছে পান বাহার: পিয়ের্স ব্রসনান appeared first on Sangbad Pratidin.
Posted: 07:33 PM Oct 21, 2016Updated: 02:18 PM Oct 21, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সত্যি? পিয়ের্স ব্রসনান ওরফে জেমস বন্ড জানতেনই না যে পান মশলায় তামাক থাকে? এমনকী পান মশলা চিবোনোর অভ্যাস ডেকে আনতে পারে ক্যানসারের মতো মারণ ব্যাধিও?
হতেই পারে! তিনি একে সাহেবসুবো! তায় শিল্পী মানুষ! অতএব, হতেই পারে!
তবে যে-ই না টনক নড়েছে, তৎক্ষণাৎ নড়ে বসেছেন বন্ড। ক্ষমা প্রার্থনা করেছেন জনগণের কাছে। এবং দাবি করেছেন, পান বাহার এনডোর্সমেন্টের চুক্তির সময় তাঁর কাছে এই তামাকজাত পণ্যের ব্যাপারটা স্রেফ চেপে গিয়েছিল। জানিয়েছিল, ওটা না কি আদতে এক দাঁত সাফ করার মশলা!
ব্রসনানের দাবি, সত্যিটা আবিষ্কার করার পরে তিনি যারপরনাই ‘স্তম্ভিত এবং দুঃখিত’। ‘’যদি ঘুণাক্ষরেও ব্যাপারটা জানতাম, তাহলে ভারতের স্বাস্থ্যের ক্ষতি করবে- এমন পণ্যের বিজ্ঞাপন করতে রাজি হতাম না’’, সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন নায়ক।
আরও এক ধাপ এগিয়ে তাঁর কবুলনামা- ‘’আমায় বলা হয়েছিল ওটা আদতে ব্রেথ ফ্রেশনার। দাঁত সাদা রাখার মশলা। পান বাহারে যে তামাক, সুপারি বা ওইজাতীয় কোনও ক্ষতিকর উপাদান আছে, তা আমায় জানানোই হয়নি!’’ ফলে আপাতত সংস্থার সঙ্গে সবরকম চুক্তি বাতিল করে দিচ্ছেন বলে ঘোষণা করেছেন ব্রসনান। এ ব্যাপারে তিনি এগোবেন আইন মেনেই, সেটাও জানাতে ভোলেননি!
অবশ্য পান বাহার-এর তরফে বক্তব্য, ব্রসনান যে বিশেষ মশলাটির বিজ্ঞাপন করেছেন, তার মধ্যে তামাক, সুপারি কিছুই নেই। ওটা একেবারে স্বাস্থ্যসম্মত এক মুখশুদ্ধি। তাই এনডোর্সমেন্টের সময় তামাক বা সুপারির কথা উল্লেখ করার প্রয়োজন পড়েনি। যদিও এই স্তোকবাক্যে বিশেষ সন্তুষ্ট নন নায়ক। জানিয়েছেন, ওই মশলায় নাই বা থাকল, সংস্থার কোনও না কোনও মশলায় তো তামাক, সুপারি থাকবেই! অতএব, পান বাহারের সঙ্গে চুক্তি বাতিল করাটাই উচিত বলে মনে করছেন তিনি!
‘’আমি আমার প্রথম স্ত্রীকে ক্যানসারে হারিয়েছি। ক্যানসারে হারিয়েছি মেয়ে এবং বেশ কিছু ঘনিষ্ঠ বন্ধুকেও। তার পর থেকেই আমি ক্যানসারের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির কাজে নিজেকে যুক্ত করেছি। এই জায়গা থেকে পান বাহারের বিজ্ঞাপন করার জন্য আমি নিজেকে ক্ষমা করতে পারছি না’’, সাক্ষাৎকারে দুঃখ প্রকাশ করেছেন প্রাক্তন জেমস বন্ড।
এত কথার পরেও কিন্তু সোশ্যাল মিডিয়া ব্রসনানকে নিয়ে হাসাহাসি করা থামাচ্ছে না। টুইটারেতিদের দাবি, এর পরে একটা ইলেকট্রিক পোল দেখিয়ে যদি বলা হয় ওটা কুতুব মিনার, তাহলে কি ব্রসনান সেটা মেনে নেবেন? না কি উনি পান মশলাকে একটা চকোলেটের মতো কিছু ভেবেছিলেন?
কে জানে!

Advertisement

The post মিথ্যে কথা বলে বিজ্ঞাপন করিয়েছে পান বাহার: পিয়ের্স ব্রসনান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement