shono
Advertisement

লকডাউন ওঠার ইঙ্গিত? ১ জুন থেকে আরও ২০০টি ট্রেন চালানোর সিদ্ধান্ত রেলমন্ত্রকের

কীভাবে কাটতে হবে টিকিট? The post লকডাউন ওঠার ইঙ্গিত? ১ জুন থেকে আরও ২০০টি ট্রেন চালানোর সিদ্ধান্ত রেলমন্ত্রকের appeared first on Sangbad Pratidin.
Posted: 10:16 PM May 19, 2020Updated: 10:26 PM May 19, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের মধ্যেই দেশবাসীকে স্বস্তির সংবাদ দিলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। মঙ্গলবারই তিনি জানান, আগামী ১ জুন থেকেই ২০০টি শীতাতপহীন বিশেষ প্যাসেঞ্জার ট্রেন চালানো হবে।

Advertisement

পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে শ্রমিক স্পেশ্যাল ট্রেন পরিষেবা চালু করেছে রেলমন্ত্রক। ট্রেনে চেপেই ভিনরাজ্য থেকে নিজেদের জায়গায় ফিরতে পারছেন শ্রমিকরা। প্রক্রিয়া এখন চলছে। তারপরই সাধারণ যাত্রীদের জন্য ১২ মে থেকে রেল পরিষেবা শুরু হয়। ঘোষিত হয়, মোট ৩০টি সফর করবে ১৫ জোড়া ট্রেন। রাজধানী দিল্লি থেকে দেশের বিভিন্ন শহরে যাত্রীদের পৌঁছে দেওয়া হবে। মঙ্গলবার রেলমন্ত্রী জানিয়ে দিলেন, ১ জুন থেকে প্রতিদিন চলবে ২০০টি নন-এসি স্পেশ্যাল প্যাসেঞ্জার ট্রেন। শীঘ্রই ঘোষিত হবে ট্রেনের টাইম টেবল। তবে স্টেশনের কাউন্টার থেকে টিকিট কাটা যাবে না। শুধুমাত্র অনলাইনেই কাটতে হবে টিকিট।

[আরও পড়ুন: করোনা আবহে বিরোধীদের একত্রিত করছেন সোনিয়া, বৈঠকের ডাক কংগ্রেস সভানেত্রীর]

৩১ মে শেষ হচ্ছে লকডাউনের চতুর্থ দফা। তার পরের দিন থেকেই নতুন করে প্যাসেঞ্জার ট্রেন চালানোর ঘোষণা বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। কারণ এর মাধ্যমে লকডাউন উঠে যাওয়া অথবা আরও শিথিল হওয়ার সিদ্ধান্তও অন্তর্নিহিত থাকতে পারে বলে মনে করা হচ্ছে। তবে ভিনরাজ্যে আটকে থাকা মানুষদের জন্য রেলের এই সিদ্ধান্ত নিঃসন্দেহে স্বস্তির। যদিও কোন কোন স্টেশন থেকে ট্রেন ছেড়ে কোথায় যাবে, তা জানার জন্য আরও খানিকটা অপেক্ষা করতে হবে যাত্রীদের। সেই সঙ্গে ট্রেনে ওঠার নিয়মাবলিও শীঘ্রই জানাবে রেল।

[আরও পড়ুন: ‘বিজেপির পতাকা-ব্যানার লাগান, কিন্তু বাস ঢুকতে দিন’, যোগীকে কাতর আরজি প্রিয়াঙ্কার]

The post লকডাউন ওঠার ইঙ্গিত? ১ জুন থেকে আরও ২০০টি ট্রেন চালানোর সিদ্ধান্ত রেলমন্ত্রকের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement