shono
Advertisement

ঐতিহাসিক জয়! হাসিনাকে ফোন করে শুভেচ্ছা জানালেন মোদি

ভারত-বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্ক সুদৃঢ় হওয়ার আশাপ্রকাশ করেন প্রধানমন্ত্রী।
Posted: 07:29 PM Jan 08, 2024Updated: 08:01 PM Jan 08, 2024

সুকুমার সরকার, ঢাকা: সমস্ত বাধা উপেক্ষা করে সুষ্ঠু নির্বাচন সমাপ্ত হয়েছে বাংলাদেশে (Bangladesh)। বিপুল জনসমর্থন পেয়ে চতুর্থবারের জন্য বাংলাদেশের ক্ষমতায় ফিরেছেন মুজিবকন্যা শেখ হাসিনা (Sheikh Hasina)। রবিবার রাতেই তাঁর জয় নিশ্চিত হয়। প্রায় আড়াই লক্ষ ভোটে গোপালগঞ্জ-৩ আসনে জিতেছেন তিনি। আর সোমবার সকাল থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসছেন হাসিনা। সন্ধেবেলা তাঁকে ফোন করে শুভেচ্ছা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সন্ধে ৬টা নাগাদ মোদির ফোন আসে হাসিনার কাছে। দ্বাদশ নির্বাচনে বঙ্গবন্ধুকন্যার ‘ঐতিহাসিক জয়’-এর জন্য অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। হাসিনা ফের প্রধানমন্ত্রীর পদে বসলে দু দেশের সম্পর্ক আরও মজবুত হবে বলে আশাপ্রকাশ করেছেন মোদি।

Advertisement

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি: নাটের গুরু পার্থই! সিবিআইয়ের ৪ চার্জশিটেই ‘দাগি’ প্রাক্তন শিক্ষামন্ত্রী]

এদিন  নিজের X হ্যান্ডলেও হাসিনাকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী মোদি। সেখানেই তিনি জানান, হাসিনার সঙ্গে ফোনে কথা হয়েছে। বাংলাদেশের এই জয় ঐতিহাসিক বলে উল্লেখ করেছেন তিনি। পাশাপাশি বাংলাদেশের আমজনতাকেও তিনি শুভেচ্ছা জানিয়েছেন নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নেওয়ার জন্য। মোদি আরও আশাপ্রকাশ করেছেন, হাসিনা জমানায় ভারতের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও দৃঢ় হবে। 

উল্লেখ্য, ভারত ও বাংলাদেশের সম্পর্ক বরাবর অত্যন্ত সুন্দর। বাংলাদেশ মুক্তিযুদ্ধের সময় ভারত যেভাবে পাশে দাঁড়িয়েছিল, সেকথা বারবার স্মরণ করে কৃতজ্ঞতা প্রকাশ করেন বঙ্গবন্ধুকন্যা হাসিনা। আর প্রধানমন্ত্রী মোদির সঙ্গেও সেই সুসম্পর্ক বজায় রেখেছেন তিনি।  আর হাসিনার ভারতবন্ধু মনোভাবের কারণেই তাঁর শাসনাধীন বাংলাদেশের সঙ্গে এত ঘনিষ্ঠতা। এই পরিপ্রেক্ষিতেই হাসিনার জয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন মোদি।

[আরও পড়ুন: ওপার বাংলায় ফের ক্ষমতায় আওয়ামি লিগ, প্রিয় ‘হাসিনাদি’কে শুভেচ্ছা জানালেন মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement