shono
Advertisement

‘দেশ আপনাকে সবসময় মনে রাখবে’, অটলবিহারী বাজপেয়ীর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন মোদি-শাহর

দিল্লির অটল সমাধিস্থলে গিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও। The post ‘দেশ আপনাকে সবসময় মনে রাখবে’, অটলবিহারী বাজপেয়ীর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন মোদি-শাহর appeared first on Sangbad Pratidin.
Posted: 10:40 AM Aug 16, 2020Updated: 11:02 AM Aug 16, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী (Atal Bihari Vajpayee)’র দ্বিতীয় প্রয়াণ দিবস। সেই উপলক্ষে দিল্লির অটল সমাধিস্থলে গিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ড়ু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-সহ কেন্দ্রীয় মন্ত্রিসভার একাধিক সদস্য। উপস্থিত ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রীর মেয়ে নমিতা কল ভট্টাচার্য, নাতনি নীহারিকা ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও।

Advertisement

অটল সমাধিস্থলে যাওয়ার আগে টুইটারের মাধ্যমে প্রাক্তন প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা নিবেদন করেন নরেন্দ্র মোদি (Narendra Modi)। টুইট করেন, ‘তাঁর পুণ্যতিথিতে প্রিয় অটলজিকে শ্রদ্ধা জানাই। আমাদের দেশের উন্নতির জন্য তাঁর অবদান ও অক্লান্ত পরিশ্রমের কথা ভারত সবসময় মনে রাখবে।’ এর পাশাপাশি অটলবিহারী বাজপেয়ীর রাজনৈতিক কর্মজীবনের একাধিক স্মরণীয় ছবির সঙ্গে নিজে ভয়েজ ওভার দিয়ে একটি ভিডিও বানিয়ে টুইটারে পোস্ট করেছেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: দেশে করোনায় মৃত্যু ৫০ হাজার ছুঁইছুঁই, ২৪ ঘণ্টায় আক্রান্ত সাড়ে ৬৩ হাজার]

তাঁর পাশাপাশি টুইট করে শ্রদ্ধা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-ও। অমিত শাহ টুইট করেন, ‘ভারতরত্ন শ্রী অটলবিহারী বাজপেয়ীজি দেশপ্রেম ও ভারতীয় সংস্কৃতির অন্যতম উদাহরণ ছিলেন। আজ দেশব্যাপী বিজেপির যে সংগঠন তৈরি হয়েছে এর পিছনে তাঁর মতো একজন দৃঢ়চেতা রাজনৈতিক ও দক্ষ সংগঠকের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তাঁর বর্ণময় কর্মজীবন আজও দেশের লক্ষ লক্ষ বিজেপি নেতা-কর্মীদের অনুপ্রাণিত করে। অটলজির শাসনকালেই প্রথম সুশাসনের স্বাদ পান ভারতবাসী। একদিকে যেমন তিনি সর্বশিক্ষা অভিযান, প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা ও জাতীয় সড়ক উন্নয়ন প্রকল্পের মতো কাজ শুরু করেছিলেন তেমনি পোখরানে পরমাণু পরীক্ষা ও কারগিল জয়ের ক্ষেত্রে সামনের সারিতে দাঁড়িয়ে নেতৃত্ব দিয়েছেন। আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে কেন্দ্রীয় সরকার অটলজির দেখানো পথেই চলছে। তাঁর সুশাসন ও দারিদ্র দূরীকরণ কর্মসূচিকে বাস্তবায়িত করে ভারতকে বিশ্বের সুপার পাওয়ারে পরিণত করার দিকে এগিয়ে চলেছে।’

রাজনাথ সিং টুইট করেন, ‘প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীজির পুণ্যতিথিতে তাঁকে নতমস্তকে প্রণাম জানাই। দেশের জন্য তাঁর অবদান কোনওদিন ভোলা যাবে না।’

[আরও পড়ুন: যোগীরাজ্যে ফের চরম নৃশংসতা! ধর্ষণের পর জিভ কেটে, চোখ উপড়ে খুন নাবালিকা]

The post ‘দেশ আপনাকে সবসময় মনে রাখবে’, অটলবিহারী বাজপেয়ীর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন মোদি-শাহর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement