shono
Advertisement
PM Modi

হরিয়ানায় উচ্ছ্বসিত, জম্মু ও কাশ্মীরে হেরেও 'গর্বিত' মোদি

দুই রাজ্যের ফলাফল নিয়ে কী লিখলেন প্রধানমন্ত্রী?
Published By: Biswadip DeyPosted: 09:16 PM Oct 08, 2024Updated: 09:16 PM Oct 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসকে পিছনে ফেলে হরিয়ানায় টানা তৃতীয়বার সরকার গড়তে চলেছে বিজেপি। এই সাফল্যে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অন্যদিকে জম্মু ও কাশ্মীরে শেষপর্যন্ত বিরোধী জোটই শেষ হাসি হেসেছে। তবে তাতেও 'গর্বিত' মোদি। এক্স হ্যান্ডলে সেকথা জানিয়েছেন তিনি।

Advertisement

মোদিকে লিখতে দেখা গিয়েছে, 'জম্মু ও কাশ্মীরের এবারের নির্বাচন অত্যন্ত স্পেশ্যাল। ৩৭০ ও ৩৫ ধারা বাতিলের পর এটাই সেখানকার প্রথম নির্বাচন। যা সাক্ষী হল এক অসামান্য সাড়ার, যেখানে গণতন্ত্রের প্রতি মানুষের বিশ্বাসই পরিস্ফূট হয়েছে। জম্মু ও কাশ্মীরের প্রতিটি মানুষকে আমি ধন্যবাদ জানাতে চাই।'

 

সেই সঙ্গেই তিনি লেখেন, 'জম্মু ও কাশ্মীরে বিজেপির পারফরম্যান্সে আমি গর্বিত। যাঁরা আমাদের দলকে ভোট দিয়েছেন এবং আমাদের উপরে বিশ্বাস রেখেছেন তাঁদের সকলকে ধন্যবাদ জানাই। আমি জনতাকে আশ্বস্ত করতে চাই যে আমরা জম্মু ও কাশ্মীরের উন্নতির জন্য কাজ চালিয়ে যাব। আমাদের কার্যকর্তাদের অসামান্য চেষ্টারও তারিফ করতে চাই।'

এদিকে হরিয়ানায় এক্সিট পোল উলটে দিয়েছে গেরুয়া শিবির। সেপ্রসঙ্গে মোদি লিখছেন, ''হৃদয় থেকে হরিয়ানাকে কৃতজ্ঞতা জানাই। ভারতীয় জনতা পার্টিকে ফের স্পষ্ট সংখ্যাগরিষ্ঠতা দেওয়ার জন্য হরিয়ানার জনতাকে প্রণাম জামাই। আমি এখানকার জনগণকে আশ্বস্ত করছি যে আমরা তাঁদের আশা-আকাঙ্ক্ষা পূরণে কোনও ত্রুটি রাখব না।'' পরে অন্য একটি পোস্টে হরিয়ানার সমস্ত বিজেপি কর্মীকেও ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, হরিয়ানায় মোট ৯০ আসনের মধ্যে বিজেপির দখলে ৪৮ আসন। সেখানে কংগ্রেস পেয়েছে মাত্র ৩৭। অন্যদিকে উপত্যকায় বিজেপি যেখানে পেয়েছে ২৯টি আসন, সেখানে ন্যাশনাল কনফারেন্স পেয়েছে ৪২। পাশাপাশি কংগ্রেস প্রার্থীদের মধ্যে ৬ জন হেসেছেন শেষ হাসি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কংগ্রেসকে পিছনে ফেলে হরিয়ানায় টানা তৃতীয়বার সরকার গড়তে চলেছে বিজেপি।
  • এই সাফল্যে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
  • অন্যদিকে জম্মু ও কাশ্মীরে শেষপর্যন্ত বিরোধী জোটই শেষ হাসি হেসেছে। তবে তাতেও 'গর্বিত' মোদি।
Advertisement