shono
Advertisement

ইউক্রেন নিয়ে ফোনালাপ মোদি-পুতিনের, ভারতীয়দের নিরাপদে ফেরানোর আশ্বাস রুশ প্রেসিডেন্টের

জেলেনস্কির সঙ্গে আলোচনায় পুতিনকে বসতে বললেন মোদি।
Posted: 03:38 PM Mar 07, 2022Updated: 03:51 PM Mar 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউক্রেন নিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ফের ফোনালাপ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। সোমবার প্রায় একঘণ্টা আলোচনা হয় দুই রাষ্ট্রপ্রধানের মধ্যে।

Advertisement

[আরও পড়ুন: জেলেনস্কির মৃত্যু হলেও টিকে থাকবে ইউক্রেনের সরকার, দাবি আমেরিকার]

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, পুতিনের সঙ্গে ৫০ মিনিট কথা বলেন মোদি। আলোচনায় ইউক্রেনের সুমি শহরে এখনও আটকে থাকা ভারতীয়দের উদ্ধারে জোর দিয়েছেন নমো বলে খবর। পালটা, ভারতীয়দের উদ্ধারে সমস্ত রকমের সহযোগিতা করা হবে বলে আশ্বাস দিয়েছেন রুশ প্রেসিডেন্ট। জানা গিয়েছে, ইউক্রেনের সঙ্গে শান্তি আলোচনা নিয়ে প্রধানমন্ত্রী মোদিকে বিস্তারিত তথ্য দিয়েছেন পুতিন। বলে রাখা ভাল, সোমবার দুপুর ১২টা নাগাদ ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে ফোন করেন মোদি। সাম্প্রতিক যুদ্ধ পরিস্থিতি নিয়ে প্রায় একঘণ্টার বেশি সময় ধরে দুই রাষ্ট্রপ্রধানের মধ্যে কথা হয়। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, ভারতীয় পড়ুয়াদের উদ্ধারকার্যে সাহায্যের জন্য জেলেনস্কিকে ধন্যবাদ জানিয়েছেন মোদি। পাশাপাশি সুমি সীমান্তে হস্টেলে আটকে থাকা পড়ুয়াদের উদ্ধারের জন্যও ইউক্রেন প্রেসিডেন্টের সাহায্য চেয়েছেন তিনি।

এদিক, ফোনে আলোচনা চলাকালীন পুতিনকে সরাসরি জেলেনস্কির সঙ্গে কথা বলার আবেদন জানান মোদি। একইসঙ্গে মানবিকতার খাতিরে রাশিয়ার সাময়িক যুদ্ধবিরতি ঘোষণার প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: জেলেনস্কির মৃত্যু হলেও টিকে থাকবে ইউক্রেনের সরকার, দাবি আমেরিকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement