shono
Advertisement

আন্তর্জাতিক নারীদিবসে মহিলাদের কুর্নিশ মোদির, কবিতায় শুভেচ্ছা মমতার

আজ বিশ্বজুড়ে পালিত হচ্ছে নারীদিবস।
Posted: 09:51 AM Mar 08, 2022Updated: 09:51 AM Mar 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক নারীদিবসে মহিলাদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বার্তা দিলেন পাশে থাকার। এদিকে কবিতার মাধ্যমে নারীদের সম্মান জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

Advertisement

মঙ্গলবার সকালেই টুইটে নারীদের শুভচ্ছো জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লিখেছেন, “নারীদিবসে নারী শক্তিকে আমার কুর্নিশ। সরকার বিভিন্ন প্রকল্পে মাধ্যমে সবসময় নারী ক্ষমতায়নের চেষ্টা চালাবে।” ইতিমধ্যেই নারীদের জন্য সরকারের তরফে একাধিক কাজ করা হয়েছে বলেও টুইটে উল্লেখ করেন তিনি। এই ধারা বজায় থাকবে বলে আশ্বাসও দেন। নারীদিবস উপলক্ষ্যে আজ সন্ধে ৬ টায় একটি অনুষ্ঠানে যোগ দেবেন মোদি।

 

[আরও পড়ুন: মেডিক্যাল পড়ুয়াদের জন্য সুখবর, বেসরকারি কলেজে পড়ার খরচ কমাল কেন্দ্র]

নারীদিবসের সকালে টুইটে মহিলাদের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি লিখেছেন, “তোমরা আমাদের গর্বিত করেছ। তোমাদের ছাড়া সমাজ কোনওদিন এভাবে এগিয়ে যেতে পারত না।” মহিলাদের ক্ষমতায়নে রাজ্য সরকার কাজ করছে বলেও উল্লেখ করেন তিনি।

 

এদিন ফেসবুকে কবিতার মাধ্যমে নারীদের শ্রদ্ধা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। লিখেছেন, “আমি কন্যা আমি কন্যাশ্রী/ আমি ভাগ্য আমি ভাগ্যশ্রী/আমি যশ আমি যশশ্রী/আমি ভূমি আমি ভূমিশ্রী/ আমি জীবন আমি যৌবন গড়ি ভাগ্য/ আমি সভ্যতা নই অজ্ঞ / আমি জ্ঞানী গড়ি স্বর্গ / আমি বিদ্যা, আমি বুদ্ধি, আমি পূজার অর্ঘ্য / আমি সংসার আমি রাস্তা/ আমি আগামী আমি আস্থা / আমি বিশ্বাস আমি ভরসা আমি ধন্যা / আমি জীবন আমি যৌবন আমি অনন্যা। শুধু প্রধানমন্ত্রী বা মুখ্যমন্ত্রী নন, নারীদিবসে মহিলাদের কুর্ণিশ জানিয়েছেন সবস্তরের মানুষ। 

 

[আরও পড়ুন: করোনা লড়াইয়ে সুস্থতার পথে দেশ, দীর্ঘদিন পর একদিনে সংক্রমণ ৪ হাজারের কম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement