shono
Advertisement

এটিএমে নতুন নোট ভরতে ‘টাস্ক ফোর্স’গঠন মোদির

নোট বাতিল নিয়ে আপৎকালীন বৈঠকে প্রধানমন্ত্রীর কড়া দাওয়াই... The post এটিএমে নতুন নোট ভরতে ‘টাস্ক ফোর্স’ গঠন মোদির appeared first on Sangbad Pratidin.
Posted: 02:32 PM Nov 14, 2016Updated: 09:09 AM Nov 14, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নোট বাতিল নিয়ে রবিবার গভীর রাতে মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্যদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হাই প্রোফাইল ওই বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী অরুণ জেটলি, তথ্য ও সম্প্রচারমন্ত্রী বেঙ্কাইয়া নায়ডু, কয়লামন্ত্রী পীযূষ গোয়েল, অর্থসচিব শক্তিকান্ত দাস-সহ মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য ও সচিবরা। ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল হওয়ায় দেশজুড়ে যে নগদ টাকার আকাল তৈরি হয়েছে, তার পর্যালোচনা করতেই এই বৈঠক বলে জানা গিয়েছে। পরিস্থিতি সামাল দিতে প্রতিটি দায়িত্বপ্রাপ্ত মন্ত্রককে যুদ্ধকালীন তৎপরতায় কাজ করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী, খবর সূত্রের। প্রতিটি মন্ত্রককে একে অপরের সঙ্গে সামঞ্জস্য রেখে কাজ করার নির্দেশও দিয়েছেন মোদি। সাধারণ মানুষের ক্ষোভ প্রশমনে কেন্দ্র আর কোন পদক্ষেপ করতে পারে, সে কথা বিশেষজ্ঞদের কাছে জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী, দাবি সংবাদ সংস্থার।

Advertisement

সূত্রের খবর, মধ্যরাতের বৈঠকের পর ব্যাঙ্কগুলির কাছে নির্দেশ পাঠানো হয়েছে বাড়তি টাকা মজুত রাখার। এদিনের বৈঠকের অন্যতম গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হল একটি টাস্ক ফোর্স গঠন। এই টাস্ক ফোর্স যুদ্ধকালীন তৎপরতায় এটিএমে নতুন ৫০০ ও ২০০০ টাকার নোট ভরার দায়িত্বে থাকবে। দেশের গুরুত্বপূর্ণ ও জনবহুল এলাকাগুলিতে মাইক্রো এটিএম চালুর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। কয়েকটি জরুরি পরিষেবার ক্ষেত্রে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট ব্যবহার করার শেষ তারিখ ১৪ নভেম্বর থেকে বাড়িয়ে ২৪ নভেম্বর করা হল। এর পাশাপাশি, ব্যাঙ্কে ভিড় কমাতে ব্যাঙ্ককর্মীদের আরও তৎপর হতে হবে ও গ্রাহকের সঙ্গে সৌজন্যমূলক ব্যবহার করতে হবে, ব্যাঙ্কের শীর্ষ কর্তাদের নির্দেশ মোদির। ব্যাঙ্কগুলিকে প্রধানমন্ত্রী আরও নির্দেশ দিয়েছেন, টাকা জমা দেওয়া ও ক্যাশ এক্সচেঞ্জের জন্য দুটি পৃথক লাইনে করতে হবে।

The post এটিএমে নতুন নোট ভরতে ‘টাস্ক ফোর্স’ গঠন মোদির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement