shono
Advertisement

কেরলের গুরুভায়ুর মন্দির দর্শনে মোদি, নিজের ওজনের সমান পদ্ম অর্পণ

গুরুভায়ুর ও তিরুপতি মন্দির দর্শন করার পর শনিবারই মালদ্বীপ পৌঁছবেন প্রধানমন্ত্রী। The post কেরলের গুরুভায়ুর মন্দির দর্শনে মোদি, নিজের ওজনের সমান পদ্ম অর্পণ appeared first on Sangbad Pratidin.
Posted: 02:11 PM Jun 08, 2019Updated: 06:27 PM Jun 08, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয় ইনিংস শুরুর পরেই প্রথম বিদেশ সফরে মালদ্বীপ যাচ্ছেন নরেন্দ্র মোদি। তার আগে শনিবার সকালে কেরলের ত্রিশুর জেলার গুরুভায়ুর মন্দিরে পুজো দিলেন। সেখানে গিয়ে সাদা ধুতি পরে ও কাঁধে সাদা কাপড় দিয়ে থুলামভরম উপাচার মেনে পুজো দেন তিনি। নিজের শরীরের সমান ওজনের পদ্ম ফুল দিয়ে শ্রীকৃষ্ণের পুজো দেন। সঙ্গে ছিল ঘি ও কলা। একটি সূত্রে খবর মোট ১১২ কিলো পদ্ম ফুল দিয়ে পুজো দিয়েছেন প্রধানমন্ত্রী।

Advertisement

[আরও পড়ুন- আসছে বর্ষা, কেরলের চার জেলায় জারি রেড অ্যালার্ট]

কেরল প্রশাসন সূত্রে জানা গিয়েছে, নৌসেনার বিশেষ হেলিকপ্টারে চেপে শনিবার সকাল নটা ৫০ মিনিটে কোচি পৌঁছন প্রধানমন্ত্রী। তাঁর সঙ্গে কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী ও উচ্চপদস্থ আমলাও ছিলেন। তাঁদের সঙ্গে ত্রিশুরের ৫ হাজার বছরের পুরনো গুরুভায়ুর মন্দিরে যান নরেন্দ্র মোদি। সেখানে এক ঘণ্টা কাটানোর পর চলে যান স্থানীয় একটি জনসভায় অংশ নিতে। পরে টুইট করেন, “দেশের ভালর জন্যই মন্দিরে প্রার্থনা করেছি।”

২০০৮ সালে দ্বিতীয়বার গুজরাটের মুখ্যমন্ত্রী হওয়ার পরেই প্রথম কেরলের গুরুভায়ুর মন্দিরে পুজো দিয়েছিলেন নরেন্দ্র মোদি। এবার প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয় ইনিংস শুরু করার পরেই ফের সেখানে পুজো দিলেন তিনি। শনিবার তাঁর সফর উপলক্ষে শ্রীকৃষ্ণ মন্দির ও গুরুভায়ুর এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছিল। এমনকী নরেন্দ্র মোদি যতক্ষণ মন্দিরে ছিলেন ততক্ষণ অন্য কাউকেই মন্দির পুজো করতে দেওয়া হয়নি। সেখান থেকে রাজ্য বিজেপির উদ্যোগে আয়োজিত অভিনন্দন সভায় যোগ দিতে যান তিনি। প্রধানমন্ত্রী হওয়ার পর এটাই তাঁর প্রথম জনসভা।

[আরও পড়ুন- পুলওয়ামার পর অনন্তনাগ, সেনার গুলিতে ফের নিকেশ জঙ্গি]

এই জনসভার পর দুপুরে কোচি থেকে অন্ধ্রপ্রদেশের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী। তারপর অন্ধ্রের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডির সঙ্গে যাবেন বিখ্যাত তিরুপতি মন্দির দর্শন করতে। সেখানে পুজো দেওয়ার পর মালদ্বীপ সফরে বেরিয়ে যাবেন তিনি।

The post কেরলের গুরুভায়ুর মন্দির দর্শনে মোদি, নিজের ওজনের সমান পদ্ম অর্পণ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement