shono
Advertisement

‘ব্র্যান্ডেড ফকির’, ‘দেড় লাখি’ চশমা পরে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের শিকার প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর চশমার দাম প্রায় ১.৬ লক্ষ টাকা। The post ‘ব্র্যান্ডেড ফকির’, ‘দেড় লাখি’ চশমা পরে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের শিকার প্রধানমন্ত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 07:49 PM Dec 26, 2019Updated: 07:49 PM Dec 26, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনঘণ্টা ধরে আকাশের দিকে চেয়ে থেকেও সূর্যগ্রহণের সাক্ষী থাকতে পারলেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই হতাশার কথা প্রধানমন্ত্রী লিখেছেন টুইটে। সেই সঙ্গে পোস্ট করেছেন ছবি। আর সেই ছবি নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে হাসাহাসি। নেটিজেনদের ভাষায় যাকে বলে ‘মিম’।

Advertisement

দিল্লিতে বসে আকাশের দিকে চোখ রেখেছিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। চোখে দামি ব্র্যান্ডেড চশমা। কিন্তু তাঁরও দৃষ্টি ঢেকে দিল ঘন মেঘ আর কুয়াশা। তাই চাঁদ-সূর্যের লুকোচুরি খেলা স্বচক্ষে দেখতে পেলেন না তিনি। তবে দেখলেন, লাইভ স্ট্রিমিংয়ে। কেরলের কোঝিকোড় থেকে ক্যামেরার চোখ দিয়ে সূর্যগ্রহণের কিছুটা দেখেই দুধের স্বাদ ঘোলে মেটাতে হল। প্রধানমন্ত্রী টুইট করেন, ”সমস্ত ভারতবাসীর মতো আমিও সূর্যগ্রহণ দেখতে ভীষণ উৎসাহী ছিলাম। দুর্ভাগ্যবশত আমি সূর্যগ্রহণ সরাসরি দেখতে পেলাম না, মেঘে ঢাকা ছিল আকাশ। তবে এর কিছুটা অংশ আমি কোঝিকোড় থেকে লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে দেখেছি। এ বিষয়ে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে আমার সীমিত জ্ঞানও একটু বাড়ল।”

প্রধানমন্ত্রী যে ছবিটি টুইটারে শেয়ার করেছিলেন, তাতে তাঁর চোখে ছিল চশমা। কানাঘুষো, এই চশমার দাম প্রায় ১.৬ লক্ষ টাকা। আর এই নিয়েও কটাক্ষের শিকার হতে হয়েছে প্রধানমন্ত্রীকে। টুইটারে তো হ্যাশট্যাগই চালু হয়ে গিয়েছে #BrandedFakeer নামে।

কেউ কেউ তো প্রধানমন্ত্রীর বালাকোট এয়ারস্ট্রাইকের সময়কার ‘ব়্যাডার তত্ত্ব’ও তুলে এনেছেন। বলেছেন, মেঘলা আকাশের কারণে প্রধানমন্ত্রীর ব়্যাডার আটকে গিয়েছে। তাই তাঁর সূর্যগ্রহণ দেখা হল না।

কেউ তো একে অভিনয় বলে উড়িয়ে দিয়েছেন। কেউ আবার মেঘকে ‘দেশদ্রোহী’ আখ্যা দিয়েছেন।

কেউ বলেছেন, ব্যাংকের ১৬ লক্ষ গ্রাহকের দুর্দশা তিনি দেখতে পান না, তিনি সূর্যগ্রহণ দেখবেন!

এছাড়া আরও অনেক ব্যঙ্গোক্তিতে ভরে গিয়েছে নেটদুনিয়া।

যদিও প্রধানমন্ত্রী এসব খুব একটা গায়ে মাখেননি। উলটে এইসব আলোচনা-সমালোচনাকে সাগ্রহে অভিবাদন জানিয়েছেন তিনি।

এদিন প্রায় ঘণ্টা তিনেক ধরে সূর্যগ্রহণের সময় বিরলতম রিং অফ ফায়ারও দেখা গিয়েছে দক্ষিণ ভারতের কোনও কোনও অংশ থেকে। তবে দুবাই থেকে এটি ৪ মিনিট ধরে সবচেয়ে ভালভাবে দেখা গিয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এছাড়া মালয়শিয়া, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, সৌদি আরবের বাসিন্দারাও আকাশে বিরলতম দৃশ্য ‘হীরের আংটি’ প্রত্যক্ষ করার সুযোগ পেয়েছেন।

The post ‘ব্র্যান্ডেড ফকির’, ‘দেড় লাখি’ চশমা পরে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের শিকার প্রধানমন্ত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার