shono
Advertisement

দিল্লি বিস্ফোরণ কাণ্ডে মোদিকে বার্তা ইজরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর

ইজরায়েলের জাতীয় নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে আলোচনা অজিত ডোভালের।
Posted: 08:24 AM Jan 30, 2021Updated: 08:24 AM Jan 30, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি বিস্ফোরণ কাণ্ডের তদন্তে ভারতের উপর পূর্ণ আস্থা প্রকাশ করলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু (Benjamin Netanyahu)। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দেওয়া বার্তায় তিনি সাফ জানিয়েছেন, ইজরায়েলের দূতাবাসের সামনে ঘটা বিস্ফোরণের তদন্তে থাকা ভারতীয় সংস্থাগুলি ও প্রশাসনের উপর তাঁর পূর্ণ আস্থা রয়েছে।

Advertisement

[আরও পড়ুন: ফেব্রুয়ারি-মার্চে হবে না আইসিএসই, আইএসসি বোর্ডের ফাইনাল পরীক্ষা, ঘোষণা CISCE’র]

শুক্রবার বিকেল ৫টা নাগাদ দিল্লিতে ইজরায়েলের (Israel) দূতাবাসের সামনে বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় কোনও প্রাণহানি ঘটেনি। গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। মনে করা হচ্ছে এটা সন্ত্রাসবাদী হামলা। ইতিমধ্যে তদন্ত শুরু করেছে জাতীয় তদন্তকারী সংস্থার (NIA)। বিস্ফোরণের পর ভারতে নিযুক্ত ইজরায়েলের রাষ্ট্রদূত রন মালকা জানিয়েছেন দূতাবাসের সমস্ত কর্মীরা সুরক্ষিত আছেন। এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো নড়েচড়ে বসেছে নিরাপত্তা সংস্থাগুলি। এর আগে ২০১২ সালের ১৩ ফেব্রুয়ারি দিল্লিতে ইজরায়েলের কূটনীতিকের গাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই ঘটনায় ইরানের (Iran) হাত থাকার অভিযোগ উঠেছিল। ফলে রীতিমতো কূটনৈতিক চাপানউতোর শুরু হয়েছিল তেল আভিভ, নয়াদিল্লি ও তেহরানের মধ্যে।

এদিকে, এই ঘটনার পরই ইজরায়েলের ‘ন্যাশনাল সিকিউরিটি অ্যাডভাইজর’ মায়ার বেন শাবাতের সঙ্গে ফোন কথা বলেন ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। একইসঙ্গে, বন্ধু দেশটির বিদেশমন্ত্রী গাবি আশকেনাজির সঙ্গে বিস্ফোরণটি নিয়ে আলোচনা হয় বিদেশমন্ত্রী এস জয়শংকরের। এই ঘটনার জেরে দেশের সব বিমানবন্দরের নিরাপত্তা বাড়িয়ে তোলা হয়েছে। দেশজুড়ে জারি করা হয়েছে সতর্কবার্তাও। পশ্চিমবঙ্গ সফর বাতিল করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সব মিলিয়ে দিল্লির ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে দেশজুড়ে।

[আরও পড়ুন: দিল্লিতে ইজরায়েলের দূতাবাসের সামনে বিস্ফোরণ, ঘটনাস্থলে জাতীয় তদন্তকারী সংস্থার দল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement