shono
Advertisement

‘কৃষকদের কোনও ক্ষতি হতে দেবেন না প্রধানমন্ত্রী’, কিষাণ দিবসে আশ্বাস রাজনাথের

সকলকে কৃষক দিবসের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।
Posted: 02:42 PM Dec 23, 2020Updated: 03:00 PM Dec 23, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষকদের ক্ষতি হবে এমন কোনও পদক্ষেপ কখনও করবেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। এভাবেই আজ কিষাণ দিবসে কৃষকদের আশ্বস্ত করলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। সেই সঙ্গে জানিয়ে দিলেন, সরকার কৃষকদের সঙ্গে আলোচনা চালাচ্ছে সম্পূর্ণ সহমর্মিতার সঙ্গেই। খুব শিগগিরি এই সমস্যার সমাধান হবে বলেও আশা প্রকাশ করেন বর্ষীয়ান নেতা।

Advertisement

আজ দেশের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরী চরণ সিংয়ের জন্মদিন। দিনটি পালিত হয় কৃষক দিবস হিসেবে। সেই উপলক্ষে এদিন সমস্ত কৃষককে শুভেচ্ছা জানান রাজনাথ। পাশাপাশি খুব তাড়াতাড়ি কৃষক আন্দোলন (Farmers’ protest) শেষ হওয়ার বিষয়ে আশাও প্রকাশ করেন। নতুন কৃষি আইনের ভূয়সী প্রশংসাও করেন। মনে করিয়ে দেন চরণ সিং চাইতেন, কৃষকদের রোজগার বাড়ুক। তাঁরা উৎপাদিত শস্য থেকে লাভবান হোন এবং তাঁদের মর্যাদা রক্ষিত হোক। তাঁর দাবি, সেই আদর্শকে সামনে রেখেই কৃষকদের জন্য পদক্ষেপ করেছেন প্রধানমন্ত্রী। রাজনাথের কখায়, ‘‘আমাদের প্রধানমন্ত্রীও চরণ সিংয়ের আদর্শে অনুপ্রাণিত হয়ে কৃষকদের স্বার্থেই এই পদক্ষেপ করেছেন। কৃষকদের ক্ষতি হবে এমন কোনও পদক্ষেপ তিনি করবেন না।’’

[আরও পড়ুন : নেতৃত্বের দৈন্যদশা! শেষে বিজেপি নেতাকেই বড়সড় পদ দিয়ে বসল কংগ্রেস]

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এদিন টুইট করে চৌধুরী চরণ সিংকে শ্রদ্ধা জানান। তিনি লেখেন, ‘‘প্রাক্তন প্রধানমন্ত্রী চৌধুরী চরণ সিংকে ওঁর জন্মদিনে বিনম্র শ্রদ্ধা জানাই। তিনি নিজের জীবন গ্রাম ও কৃষকদের উন্নতির জন্য সমর্পণ করেছেন। এজন্য চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন।’’

সকলকে কৃষক দিবসের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।  সারা দেশের মানুষ যে ভরাপেটে নিশ্চিন্তে ঘুমোতে যেতে পারে তার পিছনে কৃষকদের নিরলস পরিশ্রমের কথা স্মরণ করিয়ে দেন তিনি। সেই সঙ্গে রাজ্য সরকারের ‘কৃষকবন্ধু প্রকল্প’-র কথাও উল্লেখ করেন।

এদিকে আজ কৃষক আন্দোলন পা দিয়েছে ২৮ দিনে। বুধবারই কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র তোমারের কৃষকদের একটি গোষ্ঠীর সঙ্গে দেখা করার কথা। নতুন কৃষি বিল নিয়ে আরও একদফা আলোচনা হবে সেই বৈঠকে। তোমার জানিয়েছেন, তিনি আশাবাদী বৈঠকটি কার্যকরী হবে। শিগগিরি সমাধান সূত্র মিলবে কৃষকদের সমস্যার।

[আরও পড়ুন : হরিয়ানায় খাট্টারকে কালো পতাকা কৃষকদের, বিক্ষোভের জেরে ফিরে গেল মুখ্যমন্ত্রীর কনভয়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement