shono
Advertisement

পিএনবি কর্তাকে হীরের গয়না ঘুষ নীরবের, খোঁজ পেল সিবিআই

এই প্রথম সামনে এল ঘুষের তথ্য। উদ্ধার উৎকোচের সামগ্রী। The post পিএনবি কর্তাকে হীরের গয়না ঘুষ নীরবের, খোঁজ পেল সিবিআই appeared first on Sangbad Pratidin.
Posted: 10:51 AM Mar 04, 2018Updated: 03:04 PM Sep 14, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাড়ে এগারো হাজার কোটি টাকার দুর্নীতি। ঋণ নিয়ে বিদেশে চম্পট। ব্যাংক যতই নিজের ভাবমূর্তি স্বচ্ছ রাখার চেষ্টা করুক, পিএনবি কর্তাদের সহায়তা ছাড়া এ কাণ্ড ঘটানো সম্ভব নয়। তদন্তে নেমে এ কথা বুঝতে মুহূর্তমাত্র বিলম্ব হয়নি দুঁদে গোয়েন্দাদের। ইতিমধ্যেই গ্রেপ্তার হয়েছেন পিএনবি-র শীর্ষ বেশ কয়েকজন আধিকারিক। এবার সিবিআই জানল, টাকা হাতাতে হিরের গয়না পর্যন্ত ঘুষ দিয়েছে নীরব মোদি।

Advertisement

[  গেরুয়া বাড়ন্ত, অগত্যা লাল আবির মেখে বিজয় উৎসব ত্রিপুরা বিজেপির ]

নীরব কাণ্ডের পরই সাফাই দিতে ব্যস্ত হয়েছিল পিএনবি। সংস্থার তরফে জানানো হয়েছিল, একশো বছরের প্রাচীন ব্যাংকটি দুর্নীতিকে প্রশ্রয় দেয় না। এই ঘটনা তাদের নজরে আসা মাত্রই সিবিআই ও সেবিকে জানানো হয়েছে। কিন্তু ব্যাংকের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছিল। এত কোটি টাকার আর্থিক দুর্নীতি, অথচ ইন্টারন্যাল অডিটে তা ধরা পড়ল না? নাকি ব্যাংক যখন বুঝতে পারল, ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে? বাস্তবিক হলও তাই। পিএনবি যখন সরব হল ততদিনে পগারপার নীরব মোদি। তবে সরষের মধ্যে যে ভূত ছিল, তা নিয়ে কোনও সন্দেহ নেই। সেইমতো গ্রেপ্তার হয়েছিলেন বেশ কয়েকজন্য শীর্ষ ব্যাংক কর্তা। যাঁরা ম্যানেজার গোত্রের পোস্টে বহাল ছিলেন। সেরকমই একজনকে জেরা করে চাঞ্চল্যকর তথ্য উদ্ধার করল সিবিআই। যশোবন্ত যোশী নামে এক আধিকারিককে জেরা করে জানা গিয়েছে, আর্থিক দুর্নীতিতে মদত দেওয়ায় তাঁকে সোনা ও হিরের গয়না ঘুষ দিয়েছিলেন নীরব। প্রায় ৬০ গ্রাম ওজনের একটি সোনার কয়েন ও হীরের কানের দুল দেওয়া হয়েছিল। তদন্তে এ কথা জানতে পারে এ জিনিস উদ্ধার করেন গোয়েন্দারা।

 নজরকাড়া সাফল্য, চা বিক্রি করেই মাসে উপার্জন ১২ লক্ষ টাকা ]

ইতিমধ্যে এই কাণ্ডে প্রায় ১৪ জনকে গ্রেপ্তার করেছে সিবিআই। তবে এই প্রথমবার এই ঘুষের কথা জানা গেল। আরও আধিকারিককে জেরা করে যে চাঞ্চল্যকর তথ্য মিলবে এমনটাই মনে করছেন গোয়েন্দারা। এদিকে নীরবের সংস্থার এক মহিলা আধিকারিককে গ্রেপ্তার করেছে সিবিআই। তা নিয়ে ক্ষুব্ধ নীরব। তাঁর দাবি, বেআইনিভাবে রাতে মহিলা কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। সূর্য ডোবার পর আর কোনও মহিলাকে গ্রেপ্তার করা যায়। সিবিআই বেআইনি কাজ করছে বলে পালটা অভিযোগ নীরবের।

The post পিএনবি কর্তাকে হীরের গয়না ঘুষ নীরবের, খোঁজ পেল সিবিআই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement