shono
Advertisement

‘ওরা মেরে ফেলবে, আমায় বাঁচান’, মোদির কাছে কাতর আরজি পাক অধিকৃত কাশ্মীরের গণধর্ষিতার

ন্যায়বিচারের পরিবর্তে প্রাণে মেরে ফেলার হুমকি পাচ্ছেন বলে জানিয়েছেন নির্যাতিতা।
Posted: 10:58 AM Apr 13, 2022Updated: 04:36 PM Apr 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ”প্রধানমন্ত্রী মোদির (PM Modi) কাছে আরজি, আমাদের ভারতে আসার অনুমতি দিন। যে কোনও সময় খুন হয়ে যেতে পারি আমি ও আমার সন্তানরা।” এক ভিডিও বার্তায় এমনই আরজি জানাতে দেখা গেল পাক অধিকৃত কাশ্মীরের (PoK) এক গণধর্ষিতাকে (Gangraped)। তাঁর অভিযোগ, ২০১৫ সালে যে ঘৃণ্য অপরাধের শিকার হতে হয়েছিল তাঁকে, আজও তার কোনও বিচার মেলেনি। বরং বারবার পড়তে হচ্ছে খুনের হুমকির মুখে। এই পরিস্থিতিতে মোদির দ্বারস্থ হয়েছেন মারিয়া তাহির নামের ওই মহিলা। সংবাদ সংস্থা এএনআই সূত্রে এমনটাই জানা যাচ্ছে।

Advertisement

পাক অধিকৃত কাশ্মীরে যে নিয়মিত নির্যাতনের শিকার হতে হয় মহিলাদের, এই অভিযোগ বহুদিনের। সেখানকার ভয়াবহ পরিস্থিতির এক বড় উদাহরণ মারিয়ার ঘটনা। ঠিক কী হয়েছিল? ৮ জনের বিরুদ্ধে তাঁকে ধর্ষণ করার অভিযোগ জানিয়েছেন তিনি। সেই সঙ্গেই জানিয়েছেন, গত ৭ বছর ধরে নানা ভাবে ন্যায়বিচার পাওয়ার চেষ্টা করে চলেছেন তিনি। কিন্তু পাক অধিকৃত কাশ্মীরের পুলিশ প্রশাসন থেকে সরকার এমনকী বিচার ব্যবস্থা তাঁকে তা দিতে ব্যর্থ হয়েছে। উপরন্তু পুলিশ প্রশাসনের একাংশ নিয়মিত হুমকি দিয়ে চলেছে প্রাণে মেরে ফেলার।

[আরও পড়ুন: নিউ ইয়র্কে বর্ণবিদ্বেষের শিকার দুই ভারতীয় বংশোদ্ভূত শিখ, মারধরের পর খোলা হল পাগড়ি]

এই পরিস্থিতিতে মোদির দ্বারস্থ মারিয়া। তাঁকে ভিডিওয় বলতে শোনা যাচ্ছে, ”এই ভিডিওর মাধ্য়মে আমি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আরজি জানাচ্ছি আমাদের ভারতে আসার অনুমতি দেওয়া হোক। আমার সন্তানদের খুনের হুমকি দেওয়া হচ্ছে। স্থানীয় পুলিশ ও একজন সিনিয়র রাজনীতিবিদ চৌধুরী তারিখ ফারুক যে কোনও সময় আমাকে ও আমার সন্তানদের খুন করতে পারে। আমি মোদিকে অনুরোধ করছি আমাদের আশ্রয় ও সুরক্ষা দিতে।”

কয়েক দিন আগেই কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং বলেছিলেন, পাক অধিকৃত কাশ্মীরকে স্বাধীন করাই সরকারের পরবর্তী লক্ষ্য। এর মধ্যেই সেখানকার এক নির্যাতিতা আরজি জানালেন মোদির কাছে।

[আরও পড়ুন: দু’দিন সরকারি ছুটি নয়, অফিসে হাজিরা সকাল ৮টায়, প্রথমদিনই ঘোষণা প্রধানমন্ত্রী শাহবাজের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement