shono
Advertisement
Chandni chowk

জুনিয়র ডাক্তারদের 'অভয়া পরিক্রমা'য় পুলিশি বাধা, তুমুল উত্তেজনা চাঁদনি চকে

অভয়ায় প্রতীকী মূর্তি নিয়ে জুনিয়র ডাক্তারদের পুজো পরিক্রমায় পুলিশি বাধা। ম্যাটাডোরের চাবি খুলে নেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে।
Published By: Tiyasha SarkarPosted: 03:50 PM Oct 09, 2024Updated: 04:20 PM Oct 09, 2024

ক্ষীরোদ ভট্টাচার্য: অভয়ায় প্রতীকী মূর্তি নিয়ে জুনিয়র ডাক্তারদের পুজো পরিক্রমায় পুলিশি বাধা। ম্যাটাডোরের চাবি খুলে নেওয়ার অভিযোগ। এদিকে পুলিশের দাবি, মিছিলের অনুমতি নেই। তা সত্ত্বেও মিছিল করা হচ্ছে। ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা চাঁদনি চকে। স্তব্ধ যান চলাচল।

Advertisement

 বুধবার সকালে আর জি কর মেডিক্যাল কলেজে মৃতা চিকিৎসকের স্মরণে রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল। বিকেলে টো নাগাদ ধর্মতলার ধরনা মঞ্চ থেকে বেরোয় অভয়া পরিক্রমা। ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্টের তরফে মিছিল করে ১২ টা পুজো প্যান্ডেলে যাওয়ার ছিল জুনিয়র ডাক্তারদের। তার মধ্যে ছিল মুদিয়ালি, কালীঘাট, এন্টালিও। মণ্ডপে গিয়ে ১০ দফা দাবির লিফলেট বিলি করার কথা ছিল আন্দোলনরত চিকিৎসকরা। এই মিছিলকে কেন্দ্র করেই এদিন বিকেলে উত্তপ্ত হয়ে ওঠে চাঁদনি চক। পুলিশ মিছিলে বাধা দিতেই পালটা দেন ডাক্তাররা। সব মিলিয়ে প্রবল উত্তেজনা ছড়ায়। 

প্রসঙ্গত, অভয়ার সুবিচার-সহ ১০ দফা দাবিপূরণে ধর্মতলায় আমরণ অনশনে শামিল হয়েছেন জুনিয়র চিকিৎসকরা। সেখানে যোগদানকারীর সংখ্যা বাড়ছে। তাঁদের পাশে দাঁড়াতে মঙ্গলবার ১২ ঘণ্টা প্রতীকী অনশন করেন মেডিক্যাল কলেজের চিকিৎসকরা। রিলে অনশনের মধ্যে মঙ্গলবার দুপুরেই গণ ইস্তফাপত্রে সই করেন আর জি করের ৫০ জন সিনিয়র ডাক্তার। বুধবার দেশজুড়ে প্রতীকী অনশনে চিকিৎসকরা। এদিকে এদিন কলকাতা মেডিক্যাল ও মেদিনীপুর মেডিক্যালের সিনিয়র ডাক্তাররাও গণ ইস্তফা দিয়েছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অভয়ায় প্রতীকী মূর্তি নিয়ে জুনিয়র ডাক্তারদের পুজো পরিক্রমায় পুলিশি বাধা।
  • ম্যাটাডোরের চাবি খুলে নেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে।
  • এদিকে পুলিশের দাবি, মিছিলের অনুমতি নেই। ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা চাঁদনি চকে। স্তব্ধ যান চলাচল।
Advertisement