shono
Advertisement

রোনাল্ডো নেই, তবুও ৯-০ গোলে লুক্সেমবার্গকে ওড়াল পর্তুগাল

৯ গোল দিয়ে নতুন নজির পর্তুগালের।
Posted: 10:35 AM Sep 12, 2023Updated: 02:02 PM Sep 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristinao Ronaldo) নিষিদ্ধ হওয়ায় নামতে পারেননি লুক্সেমবার্গের বিরুদ্ধে ইউরোর যোগ্যতা পর্বের ম্যাচে। তিনি খেললে তাঁর নামও দেখা যেত স্কোরলাইনে। ‘সিআর ৭’ না থাকলেও জিততে সমস্যা হয়নি পর্তুগালের (Portugal)। দিনের শেষে স্কোরলাইন বলছে, পর্তুগাল ৯ লুক্সেমবার্গ ০।

Advertisement

এই ম্যাচ জিতে নতুন নজির গড়ল পর্তুগাল। এর আগে পর্তুগালের সবথেকে বড় ব্যবধানে জয় ছিল ৮-০। তার মধ্যে দু’ বার একই গোলের ব্যবধানে জিতেছিল লিখটেনস্টাইনের বিরুদ্ধে। আরেক বার এই ৮-০ গোলে জিতেছিল কুয়েতের বিরুদ্ধে। এবার গোলের ব্যবধান বাড়িয়ে নিল পর্তুগাল। 

[আরও পড়ুন: ‘টসের পাঁচ মিনিট আগে জানতে পারে ও খেলছে’, ম্যাচ জিতে রাহুলের প্রশংসায় ভারত অধিনায়ক রোহিত]

 

জোড়া গোল গনজালো ইনাসিও, গনজালো র‌্যামোস এবং দিয়েগো জোটার। রিকার্দো হোর্তা, ব্রুনো ফার্নান্দেজ, জোয়াও ফেলিক্স একটি করে গোল করেন। খেলার ১২ মিনিট থেকে শুরু হয় গোলবর্ষণ। চা চলে ৮৮ মিনিট পর্যন্ত। 
এই জয়ের ফলে ইউরো ২০২৪–এর যোগ্যতা পর্বে অপরাজিতই থাকল পর্তুগাল। বিপক্ষের জালে ২৪ বার বল জড়িয়েছে পর্তুগাল। এখনও পর্যন্ত গোল হজম করেনি একটিও। পরের ম্যাচে পর্তুগালের প্রতিপক্ষ স্লোভাকিয়া। সেই ম্যাচ জিতলেই ইউরোর টিকিট নিশ্চিত করে ফেলবে পর্তুগাল। রোনাল্ডোর দেশ অবশ্য দারুণ ছন্দে রয়েছে। ইউরোর মূল পর্বের ছাড়পত্র জোগাড় করা কেবল সময়ের অপেক্ষা।  

[আরও পড়ুন: রামমন্দিরের উদ্বোধনে গোধরার মতো পরিস্থিতি তৈরি হতে পারে, আশঙ্কা উদ্ধব ঠাকরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement