shono
Advertisement

চূড়ান্ত যুদ্ধের আগে রোনাল্ডোর বার্তা, ‘গর্জন করে বিপক্ষকে কাঁপিয়ে দিন’

ফের রূপকথার খোঁজে নর্থ ম্যাসিডোনিয়া।
Posted: 08:47 AM Mar 29, 2022Updated: 08:47 AM Mar 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাকি আর এক ধাপ! আজ, মঙ্গলবার পোর্তোর দ্রাগাও স্টেডিয়ামে নর্থ ম্যাসিডোনিয়াকে (North Macedonia) যদি হারিয়ে দেয় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) পর্তুগাল (Portugal), এত দিনের যাবতীয় শঙ্কা-অনিশ্চয়তা কেটে যাবে এক ঝটকায়। কাতার বিশ্বকাপের ছাড়পত্র পেয়ে যাবে পর্তুগাল। আর সেই যুদ্ধের আগে ঘরের মাঠে দর্শকদের প্রতি এক অভিনব বার্তা দিয়ে রাখলেন সিআর সেভেন।

Advertisement

কী রকম? নর্থ ম্যাসিডোনিয়া যুদ্ধের আগে দর্শকদের প্রতি সিআর বার্তার সারমর্ম এ রকম: দ্রাগাও জাগো, দ্রাগাও গর্জন করে প্রতিপক্ষকে কাঁপিয়ে দাও! আসলে গত ম্যাচে বিশ্বকাপ ফুটবলের ইতিহাসের অন্যতম শ্রেষ্ঠ অঘটনটা ঘটিয়ে দিয়েছে ম্যাসিডোনিয়া। ইতালিকে অবিশ্বাস্য ভাবে হারিয়ে বিশ্বকাপ থেকেই ছিটকে দিয়েছে। রোনাল্ডো জানেন, নর্থ ম্যাসিডোনিয়ার আরও একটা অঘটন ঘটানোর অর্থ, বিশ্বকাপ থেকে এবার তাঁদের ছিটকে যাওয়া। পর্তুগিজ মহাতারকা যা কোনও ভাবে হতে দিতে চান না।

[আরও পড়ুন: চেলসির মালিক রোমান আব্রামোভিচের উপর বিষ প্রয়োগ! আক্রান্ত আরও ২ ]

“নর্থ ম্যাসিডোনিয়া খুব ভাল টিম। গুছোনো টিম। কিন্তু আমরা যদি নিজেদের শক্তি অনুযায়ী খেলতে পারি, বিশ্বের যে কোনও টিমকে হারানোর ক্ষমতা রাখি,” সোমবার প্রাক্ ম্যাচ সাংবাদিক সম্মেলনে এসে বলে গিয়েছেন রোনাল্ডো। সঙ্গে যোগ করেছেন, “গত রাতে ঘুমোনোর আগে ভাবছিলাম, খেলা শুরুর আগে জাতীয় সঙ্গীতের সময় স্টেডিয়ামের বাজনা বন্ধ করে দিলে কেমন হয়? আমাদের সঙ্গে দর্শকরাও জাতীয় সঙ্গীত গাইবেন, সবাই সেটা শুনতে পাবে, একটা একাত্মতা তৈরি হবে। বিশ্বকাপে যাওয়ার জন্য যে আবেগ, যে একাত্মতা আমাদের দরকার।”

এখানেই থামেননি বিশ্বফুটবলের সিআর সেভেন। আরও বলেছেন। বলেছেন, “আমি দর্শকদের অনুরোধ করব, আপনারা সবাই মাঠে আসুন। মাঠ ভরিয়ে দিন। কথা দিচ্ছি, আমরা জিতব। আপনারা শুধু মাঠে এসে গর্জনে বিপক্ষকে কাঁপিয়ে দিন। দ্রাগাও খেলা। সেখানে আমরাই ফেভারিট।”

বিশ্বকাপের টিকিট পেতে গেলে পর্তুগালের সামনে সমীকরণটা ছিল– প্রথমে তুরস্ককে হারাও। তার পর নর্থ ম্যাসিডোনিয়া আর ইতালির মধ্যে যে পড়বে, তাকে হারিয়ে বিশ্বকাপের টিকিট হাতে তুলে নাও। একঝাঁক ফুটবলার ছাড়াও তুরস্ককে ৩-১ গোলে হারিয়ে দিয়েছে পর্তুগাল। আর জিতে ঠিক যখন পর্তুগাল ভাবছে, এবার সামনে ইতালির প্রাচীর, তখনই আজুরিদের বিদায় এবং নর্থ ম্যাসিডোনিয়ার রূপকথা। যা প্রত্যাশা করেনি পর্তুগালও।

দিয়েগো জোটা যেমন বলে দিয়েছেন, “মিথ্যে বলব না, আমরা ভেবেছিলাম ইতালিকে খেলতে হবে। আসলে ফুটবল এখন অনেক বদলে গিয়েছে। যে কোনও টিম যে কাউকে হারিয়ে দেওয়ার ক্ষমতা রাখে।” এখানে বলে রাখা ভাল, তুরস্ক ম্যাচেরতুলনায় শক্তিশালী টিম নিয়ে মঙ্গলবার নামবে পর্তুগাল। পেপে কোভিড সারিয়ে ফিরে এসেছেন। ফিরছেন জোয়াও ক্যানসেলোও। তবে রেনাতো স্যাঞ্চেজকে পাওয়া যাবে কি না, এখনও নিশ্চিত নয়। তাতে কী? আসল লোকটা তো আছেনই। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো!

আজ টিভিতে- পর্তুগাল বনাম নর্থ ম্যাসিডোনিয়া
রাত ১২.১৫, দ্রাগাও, সোনি স্পোর্টস নেটওয়ার্ক

[আরও পড়ুন: ‘পাক ক্রিকেটের জন্য কিছুই করেনি PSL’, আইপিএলের মধ্যেই ক্ষোভ উগরে দিলেন কানেরিয়া]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement