shono
Advertisement

একঝাঁক তৃণমূল নেতার দলবদলের জের, জেলায়-জেলায় বিক্ষোভ, পড়ল পোস্টারও

শুভেন্দু বিরোধী পোস্টারে ছেয়েছে মেদিনীপুর শহর।
Posted: 08:27 PM Dec 19, 2020Updated: 08:40 PM Dec 19, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একধাক্কায় তৃণমূল ছেড়েছেন বহু নেতা-নেত্রী। যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে। আর তাঁদের এই জার্সি বদল ঘিরে উত্তপ্ত বিভিন্ন জেলা। কোথাও দল বদলের পর ঘরের নেতার কেচ্ছা-কেলেঙ্কারি ফাঁস করে কুশপুতুল পোড়াচ্ছেন ঘাসফুল শিবির। তো কোথাও আবার ‘প্রতিদ্বন্দ্বী’কে দলে নেওয়ায় বিক্ষোভ করছেন পুরনো বিজেপি নেতাকর্মীরা। সবমিলিয়ে বছর শেষে সরগরম বাংলার রাজ্য রাজনীতি।

Advertisement

দলবদলে সবচেয়ে বড়নাম শুভেন্দু অধিকারী। তিনি বিজেপিতে যোগদানের কয়েক ঘন্টা আগেই তার বিরুদ্ধে পোস্টার পড়ল মেদিনীপুর শহরে। তার প্রাক্তন অনুগামীরাই ওই পোষ্টার দিয়েছে। শহরের এলআইসি মোড়, গান্ধী স্ট্যাচু প্রভৃতি জায়গায় রাতের অন্ধকারে কে বা কারা ওই পোস্টার সাঁটিয়ে দিয়েছে। তাতে লেখা আছে, ‘প্রকৃত জননেতা হলে বিজেপি নয়, নতুন দল করতে।’ পোস্টারের নিচে লেখা ‘আমরা অনুগামী ছিলাম’।

[আরও পড়ুন : বাংলার ‘গণতন্ত্র’ শুভেন্দুর যোগদানের মঞ্চে হল ‘গনতন্ত্র’, বানান বিভ্রাটে অস্বস্তিতে বিজেপি]

একসময় বিজেপিতে যাওয়ার নানান গুঞ্জন উঠলেও শুভেন্দু প্রকাশ্যেই বলেছিলেন, সংবাদমাধ্যম অনেক কিছু লিখবে। কিন্তু কেউ যেন তার মুখ থেকে শোনা না পর্যন্ত কিছু বিশ্বাস না করেন। তাদের আশা ছিল শুভেন্দু নতুন দল গড়বেন। কিন্তু এখন শুভেন্দু বিজেপিতে যোগ দেওয়ায় অনেকেই আশাহত হয়েছেন। ফেসবুক এবং হোয়াটসঅ্যাপের মতো সোস্যাল মিডিয়ায় ভয়ে বিজেপিতে যোগদান থেকে শুরু করে নানান কথা ভেসে বেড়াচ্ছে। কিন্তু কলেজ ময়দানে তার বিজেপিতে যোগদানের কয়েক ঘন্টা আগেই ঢিলছোঁড়া দূরত্বে শহরের বিভিন্ন মোড়ে এধরনের শুভেন্দু বিরোধী পোষ্টারের ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে।

শুধু মেদিনীপুর নয়। একই ছবি দেখা গেল পূর্ব বর্ধমানেও। টানটান নাটকের পর শনিবার বিজেপিতে যোগ দিলেন কালনার বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু। এরপরই কালনার মন্তেশ্বরে তুমুল বিক্ষোভ দেখায় তৃণমূল নেতা কর্মীরা। বিধায়কের ব্যানারে কালি লেপে দেওয়া হয়। চলে ছবিতে জুতোপেটা। এমনকী, কুশপুতুল দাহ করে তৃণমূল কর্মীরা। চলে স্লোগানও। ক্ষুব্ধ হয়ে রয়েছেন বিজেপির পুরনো কর্মীরাও। এদিন বিজেপিতে যোগ দিয়েছেল আলিপুরদুয়ারের প্রাক্তন তৃণমূল বিধায়ক দশরথ তিরকে। এরপরই বিজেপি অফিসে পুরনো কর্মীরা দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখান।

[আরও পড়ুন : অমিত শাহর সঙ্গে যোগাযোগ ২০১৪ থেকেই! যোগদান মঞ্চে বোমা ফাটালেন শুভেন্দু]

উল্লেখ্য, শনিবার পশ্চিম মেদিনীপুরের কলেজ মাঠের সভায় শুভেন্দু অধিকারী ছাড়াও বিজেপিতে যোগ দিলেন ৯ বর্তমান বিধায়ক (MLA) , এক সাংসদ (MP), এক প্রাক্তন সাংসদ (Ex-MP) ও রাজ্যের এক প্রাক্তন মন্ত্রী (Ex Minister)। পাশাপাশি যোগ দিলেন একাধিক বিশিষ্ট ব্যক্তিত্বও। তবে বিধানসভা নির্বাচনের আগে ছয় সংখ্যালঘু নেতার দলবদল বিশেষভাবে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।এদিকে অমিত শাহের রাজ্যসফর চলাকালীন কৃষিবিল নিয়ে কলকাতাতেও বিক্ষোভ চলছে। এদিন তৃণমূল কর্মীরা মিছিল বের করেন।

ছবি: সম্যক খান, মোহন সাহা ও পিন্টু প্রধান

দেখুন ভিডিও:

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার