shono
Advertisement

ফ্লপস্টার হয়েও বৃহস্পতি তুঙ্গে! ‘২৩-এর সেরা সুপারস্টার প্রভাস, বলিউডের শাহরুখ-রণবীরদেরও টেক্কা

তেইশে ফ্লপস্টার হয়েও ফিনিক্স প্রভাস। শাহরুখ-রণবীরদের হাত ধরে বলিউডের সুদিন ফিরলেও ফসকে গেল 'সেরা'র তকমা।
Posted: 04:41 PM Dec 23, 2023Updated: 04:41 PM Dec 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফ্লপস্টার হয়েও ২০২৩ সালে ‘বাহুবলী’ প্রভাসের বৃহস্পতি তুঙ্গে। এবছরের বিনোদুনিয়ায় বিতর্কের শিরোনামে ঠাঁই পেয়ে ফ্লপস্টার হয়েও যেন ফিনিক্স পাখির মতো উঠে এলেন দক্ষিণী সুপারস্টার প্রভাস (Prabhas)। বলিউডের হাল ফেরালেও যাঁর কাছে পাত্তা পেলেন না শাহরুখ খান (Shah Rukh Khan), রণবীর কাপুররা (Ranbir Kapoor)।

Advertisement

অতিমারী উত্তর পর্বে ডুবন্ত বলিউডের রাশ একা হাতে টেনেছেন শাহরুখ খান। কিছুটা কৃতীত্ব অবশ্য রণবীর কাপুরেরও প্রাপ্য। হিন্দি সিনে ইন্ডাস্ট্রির যখন দক্ষিণাত্যের বিনোদুনিয়ার কাছে পর পর ধাক্কা খাচ্ছে তখন পাঠান, জওয়ান দিয়ে বলিউডের সুসময় ফিরিয়েছেন কিং খান। রণবীর কাপুরের ‘ব্রহ্মাস্ত্র’ দিয়েই অবশ্য শিকেটা ছিঁড়েছিল। বাকিটা তেইশে ‘পাঠান’, ‘জওয়ান’ (Jawan) হাজার কোটির ব্যবসা করেই দেখিয়ে দিয়েছে। সানি দেওলের ‘গদর ২’ও রয়েছে তালিকায়। আর বছরের শেষে কামাল করেছে রণবীরের ‘অ্যানিম্যাল’ (Ranbir Kapoor Animal)। বলাই বাহুল্য, ২০২৩ সালে হারানো গৌরব ফিরে পেয়েছে বলিউড। কিন্তু এই একই বছরে বিতর্কের শিরোনামে বিরাজ করলেও প্রভাস কিন্তু শাহরুখ-রণবীরদের টেক্কা দিয়ে দেশের সেরা সুপারস্টার হয়ে গিয়েছেন।

‘সালার’ মুক্তি পেতেই বিষয়টি যেন ‘উলটে দেখুন পালটে গেছে’ গোছের! তেইশের সেরা ওপেনিং ব্যাটিং করা ‘পাঠান’, ‘জওয়ান’, ‘অ্যানিম্যালকে’ও বোল্ড আউট করে দিয়েছেন প্রভাস। মুক্তির পয়লা দিনেই দেশে মোট ৯৫ কোটি টাকার ব্যবসা করেছে। যা শাহরুখ-রণবীররাও পারেননি। বলিউড বনাম দক্ষিণী সিনেইন্ডাস্ট্রির বক্স অফিস যুযুধান নিয়ে বরাবরই সিনে বাণিজ্য বিশ্লেষকদের কপালে ভাঁজ পড়েছে! এবার ‘ডাঙ্কি’ এবং ‘সালার’ (Dunki vs Salaar) রিলিজের ক্ষেত্রেও তার অন্যথা হল না। দেশজুড়ে শাহরুখ ভক্তদের ‘ডাঙ্কি’ জ্বরের মাঝেও দাক্ষিণাত্যভূমে দাপিয়ে ব্যাটিং করে চলেছেন প্রভাস।

[আরও পড়ুন: তেইশে খুলল কপাল! খান-কাপুরদের সাম্রাজ্যে দাপুটে দেওলরা, বক্স অফিসে ববি-সানির ম্যাজিক]

পয়লা দিনের ব্যবসার নীরিখে শাহরুখ-রণবীরদের রেকর্ড ভেঙে চুরমার করে দিলেন। রিলিজের পয়লা দিনে দেশে ৫৭ কোটির ব্যবসা করেছিল ‘পাঠান’। ‘জওয়ান’-এর ক্ষেত্রে সেই গ্রাফ অনেকটাই বেশি। ৭৫ কোটির ওপেনিং দিয়ে তেইশের ব্লকবাস্টারের তালিকায় জায়গা করে নিয়েছেন শাহরুখ খান। ‘অ্যানিম্যাল’-এর পয়লা দিনের ব্যবসা ‘পাঠান’-এর থেকেও বেশি। ৬৩ কোটি টাকা। যা কিনা রণবীরের ফিল্মি কেরিয়ারে ওপেনিং ডে -র আয় হিসেবে রেকর্ড। তবে তেইশের বক্স অফিসে তিন সেরা ওপেনারকে টেক্কা দিয়ে একাই দেশে ৯৫ কোটি টাকার ব্যবসা করেছেন প্রভাস। সেই হিসেবের নীরিখে চলতি বছর দেশের সেরা সুপারস্টারের স্থানাধিকার করে ফেলেছেন প্রভাস।

[আরও পড়ুন: ‘দক্ষিণী ইন্ডাস্ট্রির দর্শকরাই লড়াই করে, আর টলিউডে…’, বিস্ফোরক অঙ্কুশ!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement