shono
Advertisement

প্রেসিডেন্সিতে এখনও জারি ছাত্রবিক্ষোভ, অন্য দরজা দিয়ে বিশ্ববিদ্যালয় ছাড়লেন উপাচার্য

ছাত্রছাত্রীদের দাবিদাওয়া নিয়ে মুখে কুলুপ উপাচার্য অনুরাধা লোহিয়ার। The post প্রেসিডেন্সিতে এখনও জারি ছাত্রবিক্ষোভ, অন্য দরজা দিয়ে বিশ্ববিদ্যালয় ছাড়লেন উপাচার্য appeared first on Sangbad Pratidin.
Posted: 11:59 AM Feb 04, 2020Updated: 12:02 PM Feb 04, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাতভর ঘেরাওয়ের পর অন্য দরজা দিয়ে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় ছাড়লেন উপাচার্য অনুরাধা লোহিয়া। মঙ্গলবার সকাল পৌনে ছ’টা নাগাদ রেজিস্ট্রার এবং অধ্যাপকদের সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয় ছেড়ে চলে যান তিনি। তবে আন্দোলনকারী ছাত্রছাত্রীদের দাবিদাওয়া নিয়ে একটি বাক্যও খরচ করেননি উপাচার্য। তবে তাতেও আন্দোলনের সিদ্ধান্তে অনড় পড়ুয়ারা। দাবিপূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন জারি থাকবে বলেই দাবি তাঁদের।

Advertisement

হিন্দু হস্টেল নিয়ে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং পড়ুয়াদের মধ্যে বিবাদ লেগেই রয়েছে। বেশ কয়েকদিন আগে এই হস্টেলের ৩, ৪ এবং ৫ নম্বর ওয়ার্ড খালি করার দাবি জানান পড়ুয়ারা। তবে তাঁদের অভিযোগ, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দাবিপূরণের আশ্বাস দিলেও সমস্যা এখনও মেটেনি। এছাড়াও তাঁদের দাবিগুলি হল, হস্টেলের মেস স্টাফের সংখ্যা বাড়ানো এবং বিনা নোটিসে কোনও কারণ ছাড়া কেন মেস স্টাফ ছাঁটাই করা হল তার জবাব তলব। হিন্দু হস্টেল আন্দোলনে ছাত্রীদের ক্যাম্পাসে ঢুকতে কেন বাধা দেওয়া হল, সে উত্তরও চান আন্দোলনকারীরা। যৌন হেনস্তায় অভিযুক্ত অ্যাসিস্ট্যান্ট সুপারকে পদ থেকে অপসারণেরও দাবি জানিয়েছেন প্রেসিডেন্সির পড়ুয়ারা। তার পাশাপাশি ছাত্রছাত্রীদের দাবি, হস্টেল আবাসিকদের নিয়ে ওয়েলফেয়ার কমিটি গঠন করতে হবে। একগুচ্ছ দাবিতে সোমবার দুপুর প্রায় ১টা থেকেই প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনুরাধা লোহিয়া, রেজিস্ট্রার, অধ্যাপকদের ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু করেন পড়ুয়ারা। পোস্টার, ব্যানারের সঙ্গে ‘আজাদি’ স্লোগান দিতে থাকেন আন্দোলনকারীরা।

[আরও পড়ুন: বিশ্বভারতীতে যাওয়ার জন্য হেলিকপ্টার চাইলেন রাজ্যপাল, মিলল নবান্নের সবুজ সংকেত]

ছাত্রছাত্রীদের আন্দোলনের জেরে সোমবার দুপুর থেকে রাতভর ঘেরাও হয়েছিলেন উপাচার্য অনুরাধা লোহিয়া। রেজিস্ট্রার, অধ্যাপকদেরও ঘেরাও করা হয়। রাতভর ঘেরাওয়ের পর মঙ্গলবার সকাল পৌনে ছ’টা নাগাদ অন্য দরজা দিয়ে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় ছাড়লেন উপাচার্য অনুরাধা লোহিয়া। রেজিস্ট্রার এবং অধ্যাপকদের সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয় ছেড়ে চলে যান তিনি। তবে আন্দোলনকারী ছাত্রছাত্রীদের সঙ্গে কোনও কথা বলেননি উপাচার্য। তাই এখনও আন্দোলনের সিদ্ধান্তে অনড় পড়ুয়ারা। দাবিপূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালানোর হুঁশিয়ারি ছাত্রছাত্রীদের। 

The post প্রেসিডেন্সিতে এখনও জারি ছাত্রবিক্ষোভ, অন্য দরজা দিয়ে বিশ্ববিদ্যালয় ছাড়লেন উপাচার্য appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement