shono
Advertisement

২৫ টাকা কেজি দরে বেচতে হবে আলু, ব্যবসায়ীদের সময়সীমা বেঁধে দিল নবান্ন

কবে থেকে পাবেন কম দামে আলু? The post ২৫ টাকা কেজি দরে বেচতে হবে আলু, ব্যবসায়ীদের সময়সীমা বেঁধে দিল নবান্ন appeared first on Sangbad Pratidin.
Posted: 09:08 AM Aug 08, 2020Updated: 12:00 PM Aug 08, 2020

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: লকডাউনে অন্যান্য আনাজপাতির সঙ্গে মধ্যবিত্তদের হেঁশেলে আলুও যেন মহার্ঘ্য। এবার তাতেই কড়া নড়র নবান্নের। আগামী সপ্তাহের মধ্যেই কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় আলুর দাম কমিয়ে ২৫ টাকার মধ্যে আনতে হবে। আলু ব্যবসায়ীদের সময়সীমা বেঁধে দিল নবান্ন।

Advertisement

এর আগেও এ নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে আলোচনার ভিত্তিতে আলুর দাম কমাতে বলেছিল রাজ্য। সেই অনুযায়ী অনেক জেলাতেই আলুর দাম অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। ২৭ টাকা কিলো দরে মিলেছে আলু। তবে কলকাতা বা তার আশপাশে দাম কমার এখনও কোনও লক্ষণ নেই। ইতিমধ্যে সুফল বাংলার স্টল থেকে সরকার নির্ধারিত দামে আলু বিক্রি চলছে। কিন্তু খুচরো বাজারে সরকারের কথা শুনে আলু বিক্রি শুরুই করেননি ব্যবসায়ীরা। ৩০ টাকা কিলো দরেই এখনও মিলছে আলু। সঙ্গে দর মাথা ছাড়িয়ে বেড়েছে দৈনন্দিন সবজিরও।

[আরও পড়ুন: ঘরের ভিতর পুড়ছেন স্বামী, শত চেষ্টা করেও বৃদ্ধের প্রাণ বাঁচাতে পারলেন না স্ত্রী-পুত্র]

এই পরিস্থিতিতে কলকাতা ও সংলগ্ন এলাকায় অন্তত আলুর দাম যাতে নিয়ন্ত্রণে থাকে সেই কারণেই শুক্রবার নতুন করে তাদের ডেকে বৈঠক করে নবান্ন। সেখানেই আগামী বুধবার পর্যন্ত সময়সীমা বেঁধে জানিয়ে দেওয়া হয়, প্রতি কিলো জ্যোতি আলুর দাম ২৫ টাকার মধ্যে নামিয়ে আনতেই হবে। খুচরো বাজার অনুযায়ী আলুর মূল দাম ধরতে হবে কিলো প্রতি ২৩ টাকা। বাকি দু’টাকা জ্বালানি খরচ বাবদ নেওয়া যাবে।

নবান্ন সূত্রের খবর, এই চূড়ান্ত প্রস্তাবে একপ্রকার সায় দিয়েছে আলু ব্যবসায়ীরা। ফলে আগামী সপ্তাহে বুধবারের মধ্যে এই দামে বাজারে আলু মিলতেও পারে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: ছাত্রীর সঙ্গে সহবাসের পর যোগাযোগ বন্ধের অভিযোগ, কাঠগড়ায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক]

The post ২৫ টাকা কেজি দরে বেচতে হবে আলু, ব্যবসায়ীদের সময়সীমা বেঁধে দিল নবান্ন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement