shono
Advertisement

সুদের হার কমল প্রভিডেন্ট ফান্ডে

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৬-২০১৭ আর্থিকবর্ষে কমছে প্রভিডেন্ট ফান্ডে সুদের হার। ০.১৫ শতাংশ সুদের হার কমানোর সিদ্ধান্ত নিল এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অরগানাইজেশন। ২০১৫-১৬ আর্থিকবর্ষে এই সুদের হার ৮.৮ শতাংশ। নোট বাতিলের জেরে এই বছর অর্থনীতির ওঠাপড়া চলছেই। আগামী ত্রৈমাসিকে অর্থনীতির রেখাচিত্র পড়তির দিকে যাবেই বলে অনুমান অর্থনীতিবিদদের। সেই প্রেক্ষিতেই এবার সুদের হার কমানোর সিদ্ধান্ত নেওয়া হল […]
Posted: 09:19 PM Dec 19, 2016Updated: 03:53 PM Dec 19, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৬-২০১৭ আর্থিকবর্ষে কমছে প্রভিডেন্ট ফান্ডে সুদের হার। ০.১৫ শতাংশ সুদের হার কমানোর সিদ্ধান্ত নিল এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অরগানাইজেশন।

Advertisement

২০১৫-১৬ আর্থিকবর্ষে এই সুদের হার ৮.৮ শতাংশ। নোট বাতিলের জেরে এই বছর অর্থনীতির ওঠাপড়া চলছেই। আগামী ত্রৈমাসিকে অর্থনীতির রেখাচিত্র পড়তির দিকে যাবেই বলে অনুমান অর্থনীতিবিদদের। সেই প্রেক্ষিতেই এবার সুদের হার কমানোর সিদ্ধান্ত নেওয়া হল বলে মনে করা হচ্ছে। অর্থাৎ এই আর্থিকবর্ষে সুদের হার হচ্ছে ৮.৬৫ শতাংশ। ২০১৬-১৭’য় জমা  পড়া টাকার ক্ষেত্রেই এই সুদের হার ধার্য হল।

যদিও ট্রেড ইউনিয়নগুলির দাবি ছিল সুদের হার বাড়ানোর। তবে বিশ্ব অর্থনীতির বাজারের সঙ্গে সাযুজ্য রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। পুরো পরিস্থিতির উপর নজর রাখে রিজার্ভ ব্যাঙ্ক ও কেন্দ্রীয় বিভিন্ন সংস্থা। তার ভিত্তিতেই পরবর্তী সংস্কারের আশ্বাস দেওয়া হয়েছিল। যদিও সুদের হার বাড়ানোর বদলে তা কমিয়ে দেওয়ারই সিদ্ধান্ত নেওয়া হল এদিন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement