shono
Advertisement

পড়ুয়াদের খুন করার পরামর্শ দিয়ে বিতর্কে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

ছাত্রছাত্রীদের সহবত শেখানোর পরিবর্তে ইনি শেখাচ্ছেন হিংসার পাঠ। The post পড়ুয়াদের খুন করার পরামর্শ দিয়ে বিতর্কে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য appeared first on Sangbad Pratidin.
Posted: 04:01 PM Dec 30, 2018Updated: 08:03 PM Dec 30, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ কী কথা শিক্ষকের মুখে। ছাত্রছাত্রীদের সহবত শেখানোর পরিবর্তে ইনি শেখাচ্ছেন হিংসার পাঠ। পড়ুয়াদের বলছেন, ‘আমার কাছে কাঁদতে কাঁদতে আসবে না। কারও সঙ্গে ঝগড়া হল তাকে মারো, খুন করে ফেলো। বাকিটা আমরা সামলে নেব।’ পূর্বাঞ্চল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রাজা রাম যাদবের এই বক্তব্যে নিন্দার ঝড় নেটদুনিয়ায়।

Advertisement

ইনি পূর্বাঞ্চল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর রাজা রাম যাদব। বিদগ্ধ পণ্ডিত মানুষ। কিন্তু এত বড় গুরুদায়িত্বে থাকা সত্যেও তাঁর হিতাহিত জ্ঞানশূন্যতা দেখে হতবাক নেটদুনিয়া। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাধারণত পড়ুয়াদের সহবত শিক্ষা দেন, সুশৃঙ্খল জীবনযাপনের পরামর্শ দেন। কর্মক্ষেত্রে বা ভবিষ্যত জীবনে কোনওরকম ঝামেলায় না জড়ানোর পরামর্শ দেন। কিন্তু বিশ্ববিদ্যালয়ের এক সেমিনারে এই রাজারাম যাদব যা বললেন, তা হয়তো কোনও সমাজ বিরোধী বা দুষ্কৃতীরাই বলতে পারে। সেমিনারে তাঁকে বলতে শোনা গেল, “তোমরা যদি এই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া হও, তাহলে কখনও কাঁদতে কাঁদতে আমার কাছে আসবে না। যদি কারও সঙ্গে ঝগড়া হয়ে যায় তাহলে তাদের মেরে এসো। আর যদি তোমার ক্ষমতায় কুলোয় তাহলে খুন করে দিয়ে চলে এসো। তারপর কী হবে আমি দেখে নেব।” ভিসির এহেন উত্তেজক বক্তব্যের পর আবার সভাস্থল তাঁকে বাহবা দিলেন বহু পড়ুয়া। করতালিতে ভরে উঠল গোটা বিশ্ববিদ্যালয় চত্বর। কিন্তু কেন রাজারাম যাদব এমন উত্তেজক ভাষণ দিলেন, তাঁর প্রতিবাদ করতে শোনা গেল না কাউকে।

[আচমকাই বিমানে নগ্ন হলেন যাত্রী, দেখুন তারপর কী হল?]

উপাচার্য বিশ্ববিদ্যালয় চত্বরে দাঁড়িয়েই পড়ুয়াদের খুন করার পরামর্শ দিচ্ছেন। স্বাভাবিকভাবেই প্রশ্ন ওঠে, কোন পথে যাচ্ছে আমাদের শিক্ষাব্যবস্থা। এই প্রশ্নটিই তুলেছেন কংগ্রেসের এক সাংসদ নিরীক্ষণ বিল্লা। তিনি একটি টুইট করে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পড়ুয়াদের খুন করার পরামর্শ দিচ্ছেন। আমাদের দেশে এখন এই ধরনের শিক্ষাব্যবস্থা চালু হয়েছে। বিজেপি সমর্থকদের অসংখ্য ধন্যবাদ। আপনাদের ছেলে মেয়েরা সুরক্ষিত হাতেই রয়েছে।’

 

The post পড়ুয়াদের খুন করার পরামর্শ দিয়ে বিতর্কে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement