shono
Advertisement

সরবমতীর পর এবার নর্মদা, ফের JNU-তে হস্টেলে ঢুকে মারধরে কাঠগড়ায় এবিভিপি

ক্রমাগত আক্রমণের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন ঐশী ঘোষ। The post সরবমতীর পর এবার নর্মদা, ফের JNU-তে হস্টেলে ঢুকে মারধরে কাঠগড়ায় এবিভিপি appeared first on Sangbad Pratidin.
Posted: 12:43 PM Jan 21, 2020Updated: 12:43 PM Jan 21, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের জওহরলাল নেহরু বিশ্ববিদ‌্যালয়ে (JNU) বাম পড়ুয়ার উপর হামলার অভিযোগ। এবারও কাঠগড়ায় এভিবিপি। যদিও অভিযোগ ভিত্তিহীন বলেই দাবি এবিভিপি সদস্যদের।

Advertisement

এদিনের ঘটনা প্রসঙ্গে বাম ছাত্র সংসদ সভাপতি ঐশী ঘোষের অভিযোগ, সোমবার নর্মদা হস্টেলে ঢুকে এমএ দ্বিতীয় বর্ষের ছাত্র রাঘিব ইকরাম নামে এক ছাত্রকে মারধর করে এবিভিপি-র সদস‌্যরা। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ওই পড়ুয়া। রাঘিবের ভাইয়ের অভিযোগ, যে তাঁর দাদার উপর আক্রমণ করেছে, সে রাঘিবকে নিরুদ্দেশ করে দেওয়া হবে হুমকিও দিয়েছে। ক্রমাগত আক্রমণ প্রসঙ্গে ঐশী ঘোষ বলেন, “এই তো চলছে। দু’সপ্তাহ হয়ে গেল আমাদের উপর হামলাকারী একজনকেও গ্রেপ্তার করতে পারল না দিল্লি পুলিশ। অথচ এদিন আরও একজন নিরীহ ছাত্রকে মারা হল। সিনিয়র ওয়ার্ডেন, প্রোক্টরের কোনও হেলদোল নেই।”

এদিকে, বিশ্ববিদ‌্যালয় কর্তৃপক্ষের তরফে এদিন জানানো হয় যে, ৮২ শতাংশ ছাত্রছাত্রী বর্ধিত হস্টেল ফি-সহ সেমেস্টারের রেজিস্ট্রেশন করিয়ে ফেলেছেন। এই নিয়ে কোনও বক্তব‌্য পাওয়া না গেলেও সোমবার বর্ধিত ফি প্রত‌্যাহারের দাবিতে দিল্লি হাই কোর্টে মামলা করে ছাত্র সংসদ। বুধবার তার শুনানি হবে। ৫ জানুয়ারি জেএনইউ-তে অশান্তির যাবতীয় দায় পুলিশের উপর চাপিয়েছে বিশ্ববিদ‌্যালয়ে নিরাপত্তার দায়িত্বে থাকা সংস্থা। প্রাক্তন সেনাদের এই সংস্থা গত বছরের আগস্ট থেকে রয়েছে বিশ্ববিদ‌্যালয়ের নিরাপত্তার দায়িত্বে। তাদেরই এক আধিকারিক এদিন দায় চাপিয়েছেন পুলিশের উপর।

The post সরবমতীর পর এবার নর্মদা, ফের JNU-তে হস্টেলে ঢুকে মারধরে কাঠগড়ায় এবিভিপি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement