shono
Advertisement

ভারতীয় ক্রিকেটে শুরু দ্রাবিড় যুগ! বিরাটদের হেডস্যর হিসাবে রাহুলের নাম ঘোষণা বোর্ডের

কঠিন সময়ে টিম ইন্ডিয়ার দায়িত্ব নিলেন 'মিস্টার ডিপেন্ডেবল'।
Posted: 09:08 PM Nov 03, 2021Updated: 09:20 PM Nov 03, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাবতীয় জল্পনা-কল্পনার অবসান। ভারতীয় দলের হেডকোচ পদে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) নাম ঘোষণা করে দিল বিসিসিআই। টি-২০ বিশ্বকাপের বিপর্যয়ের পরই দ্রাবিড় সভ্যতায় প্রবেশ করতে চলেছে টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ড সিরিজ থেকেই বিরাটদের হেডকোচ হিসাবে কাজ করবেন টিম ইন্ডিয়ার (Team India) মিস্টার ডিপেন্ডেবল।

Advertisement

বুধবার বিসিসিআই এক বিবৃতিতে জানিয়েছে, সুলক্ষণা নায়েক এবং আরপি সিংয়ের ক্রিকেট উপদেষ্টা মণ্ডলী সর্বসম্মতিক্রমে রাহুল দ্রাবিড়কে ভারতের সিনিয়র দলের হেডকোচ পদে নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন হোম সিরিজ থেকেই ভারতীয় দলের দায়িত্ব নেবেন দ্রাবিড়। বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় দ্রাবিড়কে ভারতীয় দলের কোচের পদে স্বাগত জানিয়ে বলছেন,”রাহুলকে ভারতীয় কোচের পদে স্বাগত জানাই। ওঁর ক্রিকেট কেরিয়ার দুর্দান্ত। ক্রিকেটের সর্বকালের সেরাদের মধ্যে দ্রাবিড় একজন। এনসিএ’র প্রধান হিসাবেও দুর্দান্ত কাজ করেছে। আশা রাখব ওর কোচিংয়ে ভারতীয় ক্রিকেট নতুন উচ্চতায় পৌঁছে যাবে।”

[আরও পড়ুন: টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও অধিনায়কত্ব খোয়াতে পারেন কোহলি, জল্পনা ক্রিকেট মহলে]

জুনিয়র দলের কোচ হিসেবে দেশকে দারুণ সাফল্য এনে দিয়েছিলেন দ্রাবিড়। আবার অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের দায়িত্ব নিয়েই বিশ্বজয় করেছিলেন। গড়ে দিয়েছিলেন তরুণ ক্রিকেটারদের ভিত। স্বাভাবিকভাবেই তাই সিনিয়র টিমের কোচ হওয়ার দৌড়ে ফেভারিটদের তালিকায় উঠে এসেছিল ‘দ্য ওয়াল’-এর নাম। কিন্তু ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির (NCA) প্রধান কোচ হয়ে সিনিয়র দলের দায়িত্ব প্রথমটায় নিতেই চাননি। শোনা গিয়েছিল, কোচ হওয়ার প্রস্তাব সবিনয়ে ফিরিয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু ঘটনাপ্রবাহ পরে অন্যদিকে মোড় নেয়। বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবং সচিব জয় শাহর সঙ্গে এ বিষয়ে কথাবার্তাও হয় দ্রাবিড়ের। তার পরেই বরফ গলে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: T-20 World Cup: বিশ্বকাপে দুর্দান্ত ব্যাটিংয়ের ‘পুরস্কার’, ইতিহাস গড়ে টি-২০ র‍্যাঙ্কিং শীর্ষে বাবর আজম]

বিশ্বকাপের পরে শাস্ত্রীর সঙ্গে দায়িত্ব শেষ হবে বোলিং ও ফিল্ডিং কোচ ভরত অরুণ ও আর শ্রীধরেরও। বেশ কয়েকজন বিদেশি কোচের জীবনপঞ্জীও জমা পড়েছিল। সেই সঙ্গে কোচ হওয়ার জন্য লক্ষ্মণ এবং কুম্বলের নামও শোনা গিয়েছিল। শেষ পর্যন্ত সব জল্পনার অবসান ঘটিয়ে রাহুল দ্রাবিড়কেই কোচ হিসাবে ঘোষণা করে দিল বোর্ড। সেই সঙ্গে রবি শাস্ত্রী ও তাঁর টিমকে ধন্যবাদও জানিয়েছে ভারতীয় বোর্ড।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement