shono
Advertisement

সংঘর্ষ বিধ্বস্ত সাহারানপুরে রাহুল গান্ধীকে যাওয়ার অনুমতি দিল না প্রশাসন

ধর্মীয় মিছিলে বাধা দেওয়ায় রণক্ষেত্র উত্তরপ্রদেশ। The post সংঘর্ষ বিধ্বস্ত সাহারানপুরে রাহুল গান্ধীকে যাওয়ার অনুমতি দিল না প্রশাসন appeared first on Sangbad Pratidin.
Posted: 02:37 PM May 26, 2017Updated: 09:07 AM May 26, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত সাহারানপুরের পরিস্থিতি পরিদর্শনে আগামিকাল সেখানে যেতে চেয়েছিলেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। কিন্তু প্রশাসনের তরফে মিলল না অনুমতি। অ্যাডিশনাল ডিরেক্টর অফ পুলিশ ল’ অ্যান্ড অর্ডার আদিত্য মিশ্র এই কথা জানিয়েছেন। দলিতদের লক্ষ্য করে হামলার ঘটনায় উত্তরপ্রদেশের সাহারানপুর উত্তেজনায় ফুটছে টগবগ করে। গোষ্ঠীসংঘর্ষ রুখতে ব্যর্থ হওয়ায় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বৃহস্পতিবার রাজ্য জুড়ে ১৭৪ জন সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেটকে বদলির নির্দেশ দেন। সরিয়ে দেওয়া হয়েছে সাহারানপুরের ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট নগেন্দ্র প্রসাদ সিংকে।

Advertisement

[সাহারানপুরে লাগু কারফিউ, স্তব্ধ মোবাইল ইন্টারনেট]

সাহারানপুরে সংঘর্ষের ঘটনায় উদ্বিগ্ন কেন্দ্রীয় বিদেশমন্ত্রকও। সংঘর্ষের কারণ ও হতাহতদের সংখ্যা জানিয়ে পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দিতে প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। গোষ্ঠী সংঘর্ষের ঘটনায় জড়িয়েছে রাজনৈতিক রং। গত মঙ্গলবার বহুজন সমাজবাদী পার্টি সুপ্রিমো মায়াবতী পরিদর্শনে যাওয়ার পর রণক্ষেত্র হয়ে ওঠে সাহারানপুর। একজন নিহত ও বেশ কয়েকজন আহত হন বলে জানায় সংবাদ সংস্থা পিটিআই। মৃতের পরিবারকে ১৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে রাজ্য প্রশাসন। গত ৫ মে, রাজপুত ও দলিতদের মধ্যে সংঘর্ষে এক ব্যক্তি নিহত ও ১৬ জন আহত হন। মহারাণা প্রতাপকে নিয়ে একটি ধর্মীয় মিছিলে বাধা দিতে গেলে পুলিশ-জনতা খন্ডযুদ্ধ বেধে যায়। অভিযোগ, পুলিশে নালিশ জানানোয় দলিতদের বিরুদ্ধে রাজপুতরা ক্ষোভে ফেটে পড়ে।

[প্রথম সফরেই তেজস এক্সপ্রেসে ভাঙল স্ক্রিন, চুরি হেডফোন]

The post সংঘর্ষ বিধ্বস্ত সাহারানপুরে রাহুল গান্ধীকে যাওয়ার অনুমতি দিল না প্রশাসন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement