shono
Advertisement

হারানো বাংলো ফিরে পাচ্ছেন রাহুল, ‘গোটা দেশই আমার বাড়ি’, বিজেপিকে খোঁচা সাংসদের

১২ তুঘলক রোডে তাঁর জন্য বরাদ্দ সরকারি বাংলো ছেড়ে দিতে হয়েছিল।
Posted: 05:13 PM Aug 08, 2023Updated: 05:13 PM Aug 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাট হাই কোর্টের রায়ের উপর সুপ্রিম কোর্ট স্থগিতাদেশ দিতেই একে একে হারানো সবকিছু ফিরে পাচ্ছেন রাহুল গান্ধী। সাংসদ পদ ফিরিয়ে দেওয়া হয়েছে তাঁকে। লোকসভা নির্বাচনে লড়ার উপরও আর কোনও বাধানিষেধ নেই। আর এবার ‘হারানো’ বাংলোও ফিরে পেতে চলেছেন সোনিয়াপুত্র।

Advertisement

২০০৪ থেকে লোকসভার সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। সেই সূত্রেই ২০০৫ সাল থেকে ১২ তুঘলক রোডে তাঁর জন্য সরকারি বাংলো বরাদ্দ করা হয়েছিল। তবে মোদি পদবি মামলায় গুজরাট হাই কোর্ট সাজা শোনানোর পর সাংসদ পদ হারান রাহুল। ফলে তাঁর জন্য বরাদ্দ বাংলোও ছেড়ে দিতে হয়। লোকসভার হাউজিং প্যানেলের তরফে রাহুলকে বাংলো ছাড়ার নোটিস দেওয়ার পরপরই জিনিসপত্র নিয়ে সেখান থেকে বেরিয়ে যান সোনিয়াপুত্র। তবে সম্প্রতি গুজরাট হাই কোর্টের রায়ের উপর স্থগিতাদেশ দেয় সুপ্রিম কোর্ট। আর তাতেই হারানো সাংসদ পদ ফিরে পান রাহুল। সেই নিয়মেই আবার সাংসদ হিসেবে তিনি ফিরতে পারবেন ১২ তুঘলক রোডের বাংলোয়।

[আরও পড়ুন: ‘নিজেদের মধ্যে অবিশ্বাস বলেই অনাস্থা প্রস্তাব’, ‘অহংকারী’ বিরোধীদের তীব্র কটাক্ষ মোদির]

বাংলো ফিরে পেতে চলা নিয়ে মঙ্গলবার প্রশ্ন করা হলে বিজেপিকে খোঁচা দিতে ছাড়েননি রাহুল। বলে দেন, “গোটা দেশই আমার ঘর।” আসলে বিরোধীরা বারবার দাবি করেছে, রাহুলকে অন্যায় ভাবে সাংসদ পদ থেকে সরানো হয়েছিল। বিজেপি বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগও তোলা হয়েছিল। এবার রাহুলও প্রত্যাবর্তন ঘটিয়ে বুঝিয়ে দিতে চাইলেন, তিনি কিছুই হারাননি। যতই তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্রের চেষ্টা হোক, গোটা দেশই তাঁর পাশে আছে।

এদিকে, সাংসদ পদ ফিরে পাওয়ার পরই দু’দিনের সফরে ওয়ানড় যাচ্ছেন রাহুল। আগামী ১২ ও ১৩ আগস্ট তিনি তাঁর লোকসভা কেন্দ্রে যাবেন বলে জানা গিয়েছে। এই সফরে তাঁকে বিরাট অভ্যর্থনা জানাতে প্রস্তুত হচ্ছে কেরল কংগ্রেস।

[আরও পড়ুন: পোস্টারে এত মিল! শাহরুখের ‘জওয়ান’-এর সঙ্গে ‘পুষ্পা ২: দ্য রুল’-এর তুলনায় নেটিজেনরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement