shono
Advertisement

‘ঘৃণার বাজারে ভালবাসার দোকান খুলতে এসেছি’, ভারত জোড়ো যাত্রায় বিজেপিকে খোঁচা রাহুলের

বুধবার রাহুলরা পৌঁছেছেন হরিয়ানায়।
Posted: 09:12 AM Dec 21, 2022Updated: 09:12 AM Dec 21, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেখতে দেখতে ১০০ দিন পেরিয়ে গিয়েছে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রার (Bharat Jodo Yatra)। বুধবার হরিয়ানায় প্রবেশ করেছে এই যাত্রা। আর সেখানে প্রবেশ করেই ফের বিজেপিকে আক্রমণ করলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। জানিয়ে দিলেন, ”ঘৃণার বাজারে ভালবাসার দোকান খুলতে এসেছে কংগ্রেস।”

Advertisement

ভারত জোড়ো যাত্রা কংগ্রেসের (Congress) উচ্চাকাঙ্ক্ষী কর্মসূচি। ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে শুরু হয়েছিল এই যাত্রা। গত শুক্রবার পূর্ণ হয়েছে ভারত জোড়ো যাত্রার ১০০ দিন। তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে শুরু করে কেরল, কর্ণাটক, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ ও রাজস্থানে এখনও পর্যন্ত এই পদযাত্রা করেছে কংগ্রেস। বুধবার তারা প্রবেশ করেছে হরিয়ানায়। আর সেখানেই রাহুলকে ভারত জোড়ো যাত্রার উদ্দেশ্য প্রসঙ্গে বলতে শোনা গেল, ”আজকাল কংগ্রেস, বিজেপি, সমাজবাদী পার্টি ও সাধারণ জনতার মধ্যে একটা ফাঁক তৈরি হয়েছে। নেতারা মনে করেন আমজনতার কথা শোনার কোনও দরকার নেই। তাঁরাই ঘণ্টার পর ঘণ্টা কথা বলে যান। আমরা আমাদের এই যাত্রায় এটাই পরিবর্তন করতে চেয়েছি।” সেই সঙ্গে বিজেপিকে খোঁচা মেরে তিনি জানিয়ে দেন, চারপাশে ঘৃণার রাজত্বের মধ্যে ভালোবাসার দোকান খুলেছে শতাব্দী প্রাচীন দলটি।

[আরও পড়ুন: ১৮ নয়, ছেলেমেয়েরা পরিণত হয় ২৫ বছরে! হাই কোর্টে দাবি কেরলের বিশ্ববিদ্যালয়ের]

উল্লেখ্য, হরিয়ানা হয়ে দিল্লি যাওয়ার কথা রাহুলদের। রাজধানীতে যাত্রা সম্পূর্ণ করার পর আটদিনের বিরতি নেওয়া হবে। এরপর যোগীরাজ্যে প্রবেশ করবে ভারত জোড়ো যাত্রা। তারপর হরিয়ানা হয়ে পাঞ্জাব পেরিয়ে জম্মু ও কাশ্মীরে যাবেন কংগ্রেস নেতারা।

এই যাত্রাকে ঘিরে কংগ্রেস প্রথম থেকেই উচ্চাকাঙ্ক্ষী। বিশেষ করে রাহুল। কিছুদিন আগেই তাঁকে বলতে শোনা যায়, এই যাত্রা শুধুমাত্র রাজনৈতিক কর্মসূচি নয়। তাঁর কাছে এই যাত্রা ব্যক্তিগত। নিজেকে ও এই ‘সুন্দর’ দেশকে ভাল করে বুঝতে চাওয়াও তাঁর এই যাত্রায় অংশ নেওয়ার উদ্দেশ্য। শুরু থেকেই গোটা যাত্রার নেতৃত্ব দিচ্ছেন রাহুল। যাত্রা চলাকালীন রাহুল কোনও রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেননি। এমনকী গুজরাট ও হিমাচল বিধানসভা নির্বাচনের প্রচারেও তিনি যাননি। আসলে রাহুল ‘ভারত জোড়ো’ যাত্রাকেই আপাতত নিজের ধ্যান জ্ঞান করে ফেলেছেন। তাই এবার সংসদের শীতকালীন অধিবেশনেও যোগ দেননি প্রাক্তন কংগ্রেস সভাপতি।

[আরও পড়ুন: চিনে নতুন করে ঊর্ধ্বমুখী করোনা, সতর্কতায় পরীক্ষা বাড়াতে নির্দেশ কেন্দ্রের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement