shono
Advertisement

প্রতিরক্ষা সংক্রান্ত সংসদীয় সমিতির বৈঠক থেকে ওয়াক আউট রাহুল গান্ধীর

তাঁর অভিযোগ, উর্দি নিয়ে বৃথা আলোচনা করে সময় নষ্ট করা হচ্ছিল বৈঠকে।
Posted: 10:05 PM Dec 16, 2020Updated: 10:05 PM Dec 16, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিরক্ষা সংক্রান্ত সংসদীয় সমিতির বৈঠক থেকে ওয়াক আউট করলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাঁর অভিযোগ, উর্দি নিয়ে বৃথা আলোচনা করে সময় নষ্ট করা হচ্ছিল বৈঠকে।

Advertisement

[আরও পড়ুন: রাজ্যে মদ নিষিদ্ধ, তবুও সুরা পানে মহারাষ্ট্রকে পিছনে ফেলে দিল নীতীশের বিহার]

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, বুধবারের এই বৈঠকে উপস্থিত ছিলেন সেনা সর্বাধিনায়ক (chief of defence staff) জেনারেল বিপিন রাওয়াত। সেখানে সেনাবাহিনীর উর্দি নিয়ে আলোচনা হচ্ছিল। তখনই কংগ্রেস নেতা রাহুল গান্ধী সাফ জানিয়ে দেন, উর্দির বিষয়টি নিয়ে আলোচনা করে সময় নষ্ট করার কোনও মানে হয় না। এই কাজ সেনার আধিকারিকরা করতে পারেন। রাহুল আরও বলেন, বর্তমান পরিস্থিতিতে সেনার জওয়ানদের হাতে আরও উন্নত হাতিয়ার কীভাবে পৌঁছে দেওয়া যায়, সেই আলোচনা না করে অযথা সময় নষ্ট করা হচ্ছে বৈঠকে। তারপরই আলোচনা ছেড়ে বেরিয়ে যান তিনি। তাঁর সঙ্গে বৈঠক ত্যাগ করেন কংগ্রেস নেতা রাজীব সাতাভ ও রেভানাথ রেড্ডি।

জানা গিয়েছে, বৈঠকে সেনার তিন বাহিনী– আর্মি, নেভি ও এয়ারফোর্সের জন্য একইরকমের উর্দির পক্ষে সওয়াল করেন বিজপির এক সাংসদ। তাঁর যুক্তি এতে বিভ্রান্তি এড়ানো যাবে। এই বক্তব্যের প্রতিবাদে রাহুল সাফ জানান, সেনার প্রত্যেকটি বাহিনীর আলাদা ইতিহাস রয়েছে। উর্দির বিষয়ে কথা বন্ধ রেখে জাতীয় নিরাপত্তা সুনিশ্চিত করা ও লাদাখে চিনা বাহিনীর সঙ্গে লড়াই করা জওয়ানদের আরও শক্তিশালী করার বিষয়ে আলোচনা করা উচিত। অভিযোগ, এরপরই মাঝপথে রাহুল গান্ধীকে থামিয়ে দেন সংসদীয় সমিতির চেয়ারম্যান তথা বিজেপি সংসদ জুয়েল ওরাং। তারপরই বৈঠক ছেড়ে বেরিয়ে যান ক্ষিপ্ত রাহুল। উল্লেখ্য, এর আগেও লাদাখে জওয়ানদের বিষয় বারবার তুলে ধরেছেন রাহুল গান্ধী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে সেনাবাহিনীর কথা না ভেবে ভিআইপি বিমান কিনে অর্থব্যয় করার অভিযোগ তুলেছেন।

[আরও পড়ুন: PM CARES ট্রাস্টে কোনও সরকারি নিয়ন্ত্রণ নেই! বিস্ফোরক তথ্য কেন্দ্রের নথিতেই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement