shono
Advertisement

নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে হাথরাসে যাচ্ছেন রাহুল-প্রিয়াঙ্কা, জারি ১৪৪ ধারা

হাথরাসের জেলা ম্যাজিস্ট্রেট পি লস্কর জানিয়েছেন, তাঁদের কাছে এমন কোনও খবর নেই। The post নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে হাথরাসে যাচ্ছেন রাহুল-প্রিয়াঙ্কা, জারি ১৪৪ ধারা appeared first on Sangbad Pratidin.
Posted: 11:31 AM Oct 01, 2020Updated: 12:08 PM Oct 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) ও নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi) বৃহস্পতিবার হাথরাসের (Hathras) ধর্ষিতার পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছেন। তাঁদের আসার আগেই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। প্রবেশাধিকার নেই সংবাদমাধ্যমেরও। বলা হচ্ছে, তদন্তে যাতে কোনও অসুবিধা না হয় তাই এই পদক্ষেপ করা হয়েছে।

Advertisement

প্রিয়াঙ্কা গান্ধী নির্যাতিতার পরিবারের সঙ্গে এরই মধ্যে কথা বলেছেন। জানিয়ে দিয়েছেন, হাথরাসে এসে ওই পরিবারের সঙ্গে দেখা করবেন তিনি। এক সূত্র থেকে জানা যাচ্ছে, সমস্ত পরিকল্পনা হয়ে গিয়েছে। যে কোনও সময়ই হাথরাসে পৌঁছে যাবেন কংগ্রেস নেত্রী। শোনা যাচ্ছে তাঁর সঙ্গে রাহুলও যাবেন।

[আরও পড়ুন: কংগ্রেস শাসিত রাজ্যে চালু হবে না বিতর্কিত কৃষি আইন! বিকল্প পথ বাতলে দিলেন সোনিয়া]

তবে হাথরাসের জেলা ম্যাজিস্ট্রেট পি লস্কর জানিয়েছেন, ‘‘আমাদের কাছে প্রিয়াঙ্কার আসার ব্যাপারে কোনও খবর নেই। বিশেষ তদন্তকারী দল বা সিট আক্রান্তের পরিবারের সঙ্গে দেখা করবে আজ। সেই জন্য সংবাদমাধ্যমকে এলাকায় ঢুকতে দেওয়া হচ্ছে না।’’

গত ১৪ সেপ্টেম্বর হাথরাসের তরুণী নির্যাতনের শিকার হন। তাঁকে প্রথমে আলিগড়ের এক হাসপাতালে ভরতি করা হলেও পরে নিয়ে আসা হয় দিল্লির সফদরজং হাসপাতালে। মঙ্গলবার সেখানেই মৃত্যু হয় তাঁর। তরুণীর মৃত্যুর পরে অপরাধীদের দ্রুত ও কঠোরতম শাস্তির প্রতিবাদে মুখর গোটা দেশ।

[আরও পড়ুন: ‘NDA কি আর আদৌ আছে?’ অকালি দল জোট ছাড়ার পরই বিজেপিকে খোঁচা শিব সেনার]

প্রিয়াঙ্কা গান্ধী কালই টুইট করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পদত্যাগ দাবি করেন। তিনি লেখেন, ‘‘আপনার আর কোনও নৈতিক অধিকার নেই মুখ্যমন্ত্রীর পদে থাকার।’’ রাহুল গান্ধীও গোটা ঘটনায় উত্তরপ্রদেশ সরকারকে কাঠগড়ায় তুলে টুইট করে জানিয়েছিলেন, ‘‘দলিতদের অবদমিত করে রাখতে ও সমাজে তাঁদের অবস্থান চিহ্নিত করতে এই ধরনের লজ্জাজনক পদক্ষেপ করছে উত্তরপ্রদেশ সরকার। এই ঘৃণ্য মানসিকতার বিরুদ্ধেই আমাদের লড়াই।’’ কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীও হাথরাসের ঘটনায় ক্ষোভপ্রকাশ করেছেন। তাঁর অভিযোগ, ‘‘ওই তরুণীকে হত্যা করেছে নির্দয় সরকার।’’

The post নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে হাথরাসে যাচ্ছেন রাহুল-প্রিয়াঙ্কা, জারি ১৪৪ ধারা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement