shono
Advertisement
Rahul Gandhi

'সরকারি পদে RSS অনুগামীদের নিয়োগ চলছে', মোদির বিরুদ্ধে বিস্ফোরক রাহুল

Published By: Amit Kumar DasPosted: 08:27 PM Aug 18, 2024Updated: 08:27 PM Aug 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় সরকারের গুরুত্বপূর্ণ পদগুলিতে বেছে বেছে আরএসএস প্রতিনিধিদের বসানো হচ্ছে। এমনই অভিযোগ করে এক্স হ্যান্ডেলে মোদি সরকারকে তীব্র আক্রমণ শানালেন বিরোধী দলনেতা রাহুল গান্ধী। তাঁর অভিযোগ, নিয়োগ ক্ষেত্রে মোদি সরকারের এই পদক্ষেপের জেরে বঞ্চিত হচ্ছেন দলিত, আদিবাসী ও ওবিসি সম্প্রদায়। অর্থহীন হয়ে পড়ছে ইউপিএসসির মতো প্রতিযোগিতামূলক পরীক্ষা।

Advertisement

নিয়ম অনুযায়ী, দেশের গুরুত্বপূর্ণ দপ্তরগুলিতে নিযুক্ত করা হয় আইএএস অফিসারদের। তবে মোদি সরকার সেই নিয়ম মানছেন না বলে অভিযোগ তুলে এক্স হ্যান্ডেলে রাহুল লেখেন, 'যেখানে আইএএস আধিকারিকদের নিযুক্ত করা উচিত সেখানে নিযুক্ত করা হচ্ছে 'রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ'-এর মাধ্যমে বেসরকারি সংস্থার পদস্থ কর্তাদের বসাচ্ছেন নরেন্দ্র মোদি। যার জেরে ইউপিএসসি-র প্রতিযোগিতামূলক পরীক্ষা অর্থহীন হয়ে পড়ছে।' পাশাপাশি তিনি আরও বলেন, 'মোদি সরকারের আমলে গুরুত্বপূর্ণ সরকারি সংস্থাগুলিতে দলিত, আদিবাসী ও ওবিসি সম্প্রদায়ের প্রতিনিধিত্ব অত্যন্ত কম। তার মাঝে সরকারের এই নীতি তাঁদের অধিকারকে আরও সংকুচিত করছে।'

[আরও পড়ুন: ‘টাকা দিয়ে বিধায়ক কেনার ষড়যন্ত্র বিজেপির’, চম্পাই জল্পনার মাঝেই বিস্ফোরক হেমন্ত]

উদাহরণ তুলে ধরে এক্স হ্যান্ডেলে রাহুল আরও লেখেন, 'গুটিকয়েক বেসরকারি সংস্থার কর্তা কীভাবে শীর্ষ সরকারি পদে বসে শোষণ চালাচ্ছে SEBI তার সবচেয়ে বড় উদাহরণ। এখানে বেসরকার সংস্থা থেকে আসা একজনকে প্রথমবার সেবির চেয়ারপার্সন পদে বসানো হয়েছিল। দেশের প্রশাসনিক ক্ষেত্রকে এভাবে ধ্বংস করার যে ষড়যন্ত্র চালানো হচ্ছে ইন্ডিয়া জোট এর বিরুদ্ধে আন্দোলন জারি রাখবে।' একইসঙ্গে তিনি যোগ করেন, IAS-এর বেসরকারিকরণ হল সংরক্ষণকে শেষ করার 'মোদির গ্যারান্টি'।

[আরও পড়ুন: ‘জেলে ঢোকান কিন্তু বউয়ের কাছে যাব না’, স্ত্রীর আতঙ্কে পুলিশের কাছে আরজি ‘নির্যাতিত’ স্বামীর]

উল্লেখ্য, বেসরকারি সংস্থার আধিকারিকদের সরকারের গুরুত্বপূর্ণ পদে নির্দিষ্ট মেয়াদের জন্য নিয়োগের ছাড়পত্র দিয়েছে মোদি সরকার। আর সেখানেই আরএসএস অনুগামীদের নিযুক্ত করা হচ্ছে বলে অভিযোগ রাহুলের। শুধু তাই নয়, গত কয়েক বছর ধরে রাহুল লাগাতার অভিযোগ জানিয়ে আসছেন সরকারের গুরুত্বপূর্ণ পদে তফসিলি জাতি, উপজাতি ও অন্যান্য অনুন্নতদের প্রাপ্য সম্মান, মর্যাদা দেওয়া হচ্ছে না। তাঁদের ছেঁটে ফেলার ষড়যন্ত্র চলছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কেন্দ্রীয় সরকারের গুরুত্বপূর্ণ পদগুলিতে বেছে বেছে আরএসএস প্রতিনিধিদের বসানো হচ্ছে, অভিযোগ রাহুলের।
  • বিরোধী দলনেতার অভিযোগ, 'অর্থহীন হয়ে পড়ছে ইউপিএসসির মতো প্রতিযোগিতামূলক পরীক্ষা।'
  • ফের সেবিকে নিশানায় নিয়ে মোদিকে তোপ রাহুলের।
Advertisement