shono
Advertisement

অমৃতসর দুর্ঘটনায় তদন্তের নির্দেশ দিল রেল

রিপোর্ট জমা দেবে তদন্ত কমিটি। The post অমৃতসর দুর্ঘটনায় তদন্তের নির্দেশ দিল রেল appeared first on Sangbad Pratidin.
Posted: 01:44 PM Nov 03, 2018Updated: 01:44 PM Nov 03, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাপের মুখে শেষমেশ অমৃতসর দুর্ঘটনায় অবশেষে তদন্তের বির্দেশ দিল রেল। কমিশনার অফ রেলওয়েজ সেফটিকে দেওয়া হয়েছে তদন্তভার। কার বা কাদের গাফিলতিতে এই মর্মান্তিক ঘটনাটি ঘটে তা খতিয়ে দেখে রিপোর্ট জমা দেবে তদন্ত কমিটি।

Advertisement

[ভাইফোঁটার আগে পথভোলা বোনকে বাড়ি ফেরাল হাসপাতাল]

গত মাসে দশেরা উপলক্ষে অমৃতসরের চৌরা বাজার এলাকায় রাবনবধ পালা চলছিল। অনুষ্ঠান দেখতে এসেছিলেন হাজারের বেশি মানুষ। রেললাইনের উপরে দাঁড়িয়েই অন্তত ৭০০ জন রাবণ বধ দেখছিলেন। তখনই দ্রুত গতিতে ছুটে আসে একটি ট্রেন। তাতে কাটা পড়ে মৃত্যু হয় অন্তত ৬০ জনের। আহত হন বহু। তবে ঘটনার পর সাফ দায় ঝেড়ে নিয়েছিল রেল। জানিয়ে দেওয়া হয়েছিল কোনও নিহতদের পরিবারকে কোনও আর্থিক সাহায্য দেওয়া হবে না। এটি রেল দুর্ঘটনার মধ্যে পড়ে না। তাই ক্ষতিপূরণ দেওয়ারও কোনও প্রশ্ন ওঠে না। তবে শেষমেশ চাপের মুখে তদন্তের নির্দেশ দিতেই হল রেলকে।   

প্রসঙ্গত, দুর্ঘটনার দায় চাপানো নিয়ে রেল ও শাসক পক্ষের তরজা এখনও অব্যাহত। আয়োজকরাও গোটা ঘটনার দায় ঝেড়ে ফেলার চেষ্টা করছে। তবে এমন মর্মান্তিক ঘটনার সময় সিধুর স্ত্রী সেখানে উপস্থিত ছিলেন। কিন্তু সব জেনে শুনেও তিনি সেখান থেকে চলে যান। এমন দাবি তুলে একহাত নেওয়া হয়েছিল সিধু ও তাঁর স্ত্রীকে। এমনকী, নভজ্যোৎ কৌরের বিরুদ্ধে খুনের মামলার দাবিও তোলা হয়েছিল। তবে এতবড় দুর্ঘটনায় স্ত্রীয়ের পাশে দাঁড়িয়ে রেলের দিকেই আঙুল তুলেছিলেন সিধু। তিনি প্রশ্ন তুলেছিলেন, রেল কীভাবে চালককে ক্লিন চিট দিতে পারে? কেন রেলের তরফে কোনও তদন্ত করার সিদ্ধান্ত নেওয়া হল না? এত দ্রুতগতিতে কেন ট্রেনটি ছুটে আসছিল, সে বিষয়টিও খতিয়ে দেখা হল না কেন? গেটম্যানই বা চালককে কেন সতর্ক করেননি? 

[বন্দুক হাতে ছবি পোস্ট, আইএস যোগ স্পষ্ট কাশ্মীরের নিখোঁজ ছাত্রের]

The post অমৃতসর দুর্ঘটনায় তদন্তের নির্দেশ দিল রেল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার