shono
Advertisement

মন্দির না সরালে নেওয়া হবে আইনি ব্যবস্থা, খোদ বজরংবলীকেই নোটিস রেলের!

ঘটনায় বেজায় ক্ষিপ্ত এলাকাবাসী।
Posted: 12:24 PM Oct 12, 2022Updated: 12:24 PM Oct 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরাতে হবে মন্দির। না হলে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। যিনি সকলের সংকটমোচন, সেই  বজরংবলী অর্থাৎ হুনুমানকেই নোটিস পাঠানো হল রেলওয়ের (Indian Railways) পক্ষ থেকে। ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে ঝাড়খণ্ডের ধানবাদ এলাকায়।

Advertisement

জানা গিয়েছে, ধানবাদের (Dhanbad) ওয়েস্ট ড্যাম এলাকার রেললাইনের পাশে অবস্থিত একটি হনুমান মন্দিরে রেলের পক্ষ থেকে এমন নোটিস দেওয়া হয়েছে। নোটিসে মন্দিরের দেবতা হনুমানের উদ্দেশে লেখা হয়েছে, “আপনি বেআইনিভাবে রেলের জমি দখল করেছেন। আর আইনের চোখে তা অপরাধ হিসেবেই গণ্য হবে। যদি ১০ দিনের মধ্যে এই জায়গা খালি না করা হয় তাহলে আপনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।”

[আরও পড়ুন: উৎসবের মরশুমে ফের ঊর্ধ্বমুখী দেশের কোভিড গ্রাফ, একদিনে সংক্রমিত ২ হাজারের বেশি]

শুধু মন্দিরের হনুমান দেবতাকেই নয়, তার পাশে অবস্থিত হাতিক বস্তি এলাকার বাসিন্দাদেরও বাড়ি ও জমির দখল ছাড়ার নোটিস দেওয়া হয়েছে এবং খালি করার পর রেলের সেকশন ইঞ্জিনিয়ারকে জানানোর কথা বলা হয়েছে। এতেই ক্ষিপ্ত এলাকাবাসী। রেলের এই নোটিস তাঁরা কিছুতেই মেনে নেবেন না বলেই জানিয়ে দিয়েছেন। 

এলাকাবাসীর দাবি, স্বাধীনতার আগে থেকে তাঁরা ওই এলাকায় বাস করেন। কেউ ফল, মাছ, সবজি বিক্রি করে, তো কেউ ছোটখাটো কাজকর্ম করে নিজেদের সংসার চালান। রেলের এই নোটিস মেনে যদি তাঁরা আশ্রয়টুকু ছেড়ে দেন, তাহলে কোথায় যাবেন? কে তাঁদের ধানবাদের মতো এলাকায় আশ্রয় দেবে। রেলের নোটিসের বিরুদ্ধে জমায়েতও করেছেন স্থানীয় বাসিন্দারা। কিছুতেই তাঁরা নিজেদের বাড়ি ও জমি ছাড়বেন না বলেও জানিয়ে গিয়েছেন। স্থানীয় বাসিন্দাদের এই বিক্ষোভ ও জমায়েতের খবর স্থানীয় সংবাদমাধ্যমেও প্রকাশিত হয়েছে। তবে তার জেরে রেলের পক্ষ থেকে কোনও আলোচনা-পর্যালোচনা হয়েছে কিনা, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। অবশ্য মন্দিরের দেবতা হনুমানকে রেলের পক্ষ থেকে নোটিস পাঠানোয় অনেকেই অবাক হয়েছেন।

[আরও পড়ুন: শুধু মানুষ নয়, হাতিও দিব্যি খায় ফুচকা! দেখুন ভিডিও

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার