shono
Advertisement

সকাল থেকে বৃষ্টিস্নাত কলকাতা, আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বর্ষণের সম্ভাবনা

দিঘা ও শংকরপুরের মৎসজীবীদেরও সতর্ক করা হয়েছে৷ The post সকাল থেকে বৃষ্টিস্নাত কলকাতা, আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বর্ষণের সম্ভাবনা appeared first on Sangbad Pratidin.
Posted: 10:37 AM Aug 07, 2019Updated: 10:40 AM Aug 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবারের পর বুধবারও ভিজল কলকাতা৷ সেই সঙ্গে আগামী ২৪ ঘণ্টা তিলোত্তমা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর৷

Advertisement

হাওয়া অফিস সূত্রে খবর, বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ তৈরি হয়েছে৷ আর তার জেরেই দক্ষিণবঙ্গে ভারী বৃ্ষ্টির সম্ভাবনা রয়েছে৷ এদিন সকাল থেকেই কলকাতা ও তার আশেপাশে হালকা ও মাঝারি বৃষ্টি হচ্ছে৷ আগামী ২৪ ঘণ্টায় কলকাতা, হাওড়া, হুগলি, মেদিনীপুর-সহ বেশ কিছু জেলায় প্রবল বৃষ্টি হতে পারে৷ এমনকী উপকূলে অন্তত ৬৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে বলেও জানিয়েছেন আবহবিদরা৷ দিঘা ও শংকরপুরের মৎসজীবীদের ইতিমধ্যেই সমুদ্রে না নামতে সতর্ক করা হয়েছে৷ সুন্দরবনের মৎসজীবীদের জন্যও জারি সতর্কতা৷ আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবারের মধ্যে ৭০ থেকে ২০০ মিলিলিটার বৃষ্টি হবে মনে করছেন তাঁরা৷

[আরও পড়ুন: সজল কাঞ্জিলালের ঘটনার পুনরাবৃত্তি, পার্ক স্ট্রিটে মেট্রোর দরজায় আটকে গেলেন যাত্রী]

খাতায়-কলমে বর্ষাকাল এসে গেলেও এখনও সেভাবে বৃষ্টির মরশুমকে উপভোগ করতে পারেনি দক্ষিণবঙ্গবাসী৷ মাঝে মধ্যে মেঘলা আকাশ এবং দু-এক পশলা বৃষ্টির দেখা মিললেও অনেকটা সময়ই রোদের তেজে নাজেহাল হতে হচ্ছে দক্ষিণবঙ্গবাসীকে৷ এই পরিস্থিতিতে মঙ্গলবার সকালে বৃষ্টিতে ভিজেছিল শহর৷ তখনই জানানো হয়েছিল, আগামী তিনদিন বজায় থাকবে এই অবস্থা৷ হাওয়া অফিস জানায়, কলকাতা, দুই ২৪ পরগনা ও নদিয়া-সহ দক্ষিণবঙ্গের সাত জেলায় রয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা৷ একইভাবে উত্তরবঙ্গের চার জেলাতেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে৷ মৌসম ভবনের পূর্বাঞ্চলীয় প্রধান সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, “নিম্নচাপের অবস্থানের উপর নির্ভর করবে বৃষ্টির পরিমাণ।” তবে ৮ আগস্ট পর্যন্ত দক্ষিণবঙ্গে ভাল বৃষ্টি পাবে বলেই জানিয়েছেন সঞ্জীববাবু।

কিছু দিন আগে ঘূর্ণাবর্তের জেরে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হয়েছে ঠিকই, কিন্তু তার প্রভাব খুব একটা পড়েনি। হাওয়া অফিসের দেওয়া তথ্য অনুযায়ী, জুলাই মাসে উত্তরের আলিপুরদুয়ারে যেখানে বৃষ্টির পরিমাণ ১,৫২৯.৮ মিমি। সেখানে দক্ষিণবঙ্গ পেয়েছে মাত্র ১৭৪.৯ মিমি। কলকাতার হাল আরও করুণ। জুলাইয়ে এই শহরে বৃষ্টিপাতের পরিমাণ ১৫৯.৯ মিমি৷ আগামী কদিনের বৃষ্টি এই ঘাটতি কতটা পূরণ করতে পারে, এখন সেটাই দেখার।

[আরও পড়ুন: জম্মু-কাশ্মীরের পুনর্গঠন গণতান্ত্রিক পদ্ধতি মেনে হয়নি, মুখ খুললেন মমতা]

The post সকাল থেকে বৃষ্টিস্নাত কলকাতা, আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বর্ষণের সম্ভাবনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement