shono
Advertisement

মোদিকে ফোনের পরেই খুলল জট! বিধানসভার অধিবেশনে সম্মতি রাজস্থানের রাজ্যপালের

বিধায়কদের স্বাস্থ্যবিধি মেনে অধিবেশনে অংশ নিতে হবে বলেও নির্দেশ দেওয়া হয়েছে। The post মোদিকে ফোনের পরেই খুলল জট! বিধানসভার অধিবেশনে সম্মতি রাজস্থানের রাজ্যপালের appeared first on Sangbad Pratidin.
Posted: 10:32 AM Jul 30, 2020Updated: 10:51 AM Jul 30, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যপাল কলরাজ মিশ্রের আচরণ সম্পর্কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন করে নালিশ করেছিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে চিঠি পাঠিয়ে অভিযোগ জানাবেন বলেও প্রকাশ্যে হুঁশিয়ারি দিয়েছিলেন। আর তাতেই খুলল জট! আগামী ১৪ আগস্ট থেকে রাজস্থান বিধানসভার অধিবেশন শুরু করার নির্দেশ দিলেন রাজ্যপাল কলরাজ মিশ্র। বুধবার এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে তাঁর নির্দেশে।

Advertisement

রাজ্যপালের দপ্তর থেকে প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, মন্ত্রিসভার তরফে পাঠানো প্রস্তাবে সাড়া দিয়ে আগামী ১৪ আগস্ট থেকে রাজস্থান বিধানসভার পঞ্চম অধিবেশন শুরু করার অনুমতি দিয়েছেন রাজ্যপাল। তবে এই অধিবেশনে বিধায়কদের সবরকম স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে বলেও নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: আরও ভয়াবহ হচ্ছে করোনা, এই প্রথমবার দেশে একদিনে আক্রান্ত ৫০ হাজারেরও বেশি]

প্রসঙ্গত উল্লেখ্য, রাজস্থানে টানাপোড়েন শুরু হওয়ার পরেই ৩১ জুলাই বিধানসভার অধিবেশন শুরুর প্রস্তাব দিয়েছিলেন অশোক গেহলট। এই বিষয়ে আবেদন জানিয়ে মন্ত্রিসভার তরফে একটি চিঠিও
পাঠানো হয়েছিল রাজ্যপাল কলরাজ মিশ্রের কাছে। কিন্তু, ২১ দিনের নোটিস ছাড়া অধিবেশন ডাকা যাবে না বলে পরিষ্কার জানিয়ে দিয়েছিলেন রাজ্যপাল। বিষয়টি নিয়ে উভয়পক্ষের মধ্যে প্রবল উত্তেজনাও তৈরি হয়। এর প্রেক্ষিতে রাজভবনের বাইরে কংগ্রেস বিধায়কদের নিয়ে পাঁচ ঘণ্টা ধরেও বিক্ষোভ দেখান মুখ্যমন্ত্রী অশোক গেহলট। তারপরও কোনও পরিবর্তন হয়নি। অবশেষে বিষয়টি নিয়ে জলঘোলা শুরু হতেই ১৪ আগস্ট থেকে অধিবেশন আরম্ভ করার নির্দেশ দেওয়া হল।

[আরও পড়ুন: ট্রেন নয়, রেললাইন ধরে ছুটছে বাইসাইকেল! অভিনব যান তৈরি ইঞ্জিনিয়ারের]

 

The post মোদিকে ফোনের পরেই খুলল জট! বিধানসভার অধিবেশনে সম্মতি রাজস্থানের রাজ্যপালের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement