shono
Advertisement

ব্যক্তিগত কারণে সরে দাঁড়ালেন অজি তারকা, আইপিএল শুরুর আগে বিরাট চাপে রাজস্থান

২৪ মার্চ জয়পুরে লখনউ সুপার জায়েন্টসের বিরুদ্ধে আইপিএল অভিযান শুরু করতে চলেছে রাজস্থান।
Posted: 03:35 PM Mar 22, 2024Updated: 06:42 PM Mar 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL 2024) বল গড়ানোর আগেই ধাক্কা রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) শিবিরে। ব্যক্তিগত কারণে টুর্নামেন্ট থেকে নিজের নাম সরিয়ে নিলেন অ্যাডাম জাম্পা (Adam Zampa)। শুধু অস্ট্রেলীয় স্পিনারকেই নয়, চোটের জন্য পেসার প্রসিধ কৃষ্ণকেও দলে পাচ্ছে না রাজস্থান। দুই বোলার না থাকায় রীতিমতো অস্বস্তিতে পড়েছে প্রথম আইপিএল বিজয়ী দল।

Advertisement

৩১ বছর বয়সী জাম্পাকে নিলামে দেড় কোটি টাকা দিয়ে কিনেছিল রাজস্থান রয়্যালস। ২০২৪-এর মিনি নিলামে তাঁকে ছাড়েনি রাজস্থান। গত বছর সঞ্জু স্যামসনের নেতৃত্বে ছটি ম্যাচ খেলেছিলেন জাম্পা। নিয়েছিলেন আটটি উইকেট। রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহালের মতো স্পিনার থাকা সত্ত্বেও আলাদা করে চোখে পড়েছিলেন তিনি। ব্যক্তিগত কারণে তিনি সরে যাওয়ায় এবার স্পিন ত্রিফলাকে পাবে না রাজস্থান।

[আরও পড়ুন : আজ শুরু আইপিএল, ধোনি আবেগ সঙ্গী করেই বিরাট যুদ্ধে নামছে সিএসকে]

আইপিএলে জাম্পা মোট ২০টি ম্যাচ খেলে পেয়েছেন ২৯টি উইকেট। এর আগে খেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও রাইজিং পুনে সুপার জায়েন্টসের হয়ে। গত বছর বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া দলেরও গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন জাম্পা। ১১ ম্যাচে ২৩টি উইকেট নিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারী ছিলেন তিনি। বিগ ব্যাশ লিগে নিয়মিত খেলার পাশাপাশি নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ বিরুদ্ধে সিরিজেও দলে ছিলেন।
তবে শুধু জাম্পা নন, চোটের জন্য এবার প্রসিদ্ধ কৃষ্ণকেও পাবে না রাজস্থান। রনজি ট্রফি খেলতে গিয়ে পায়ে চোট পান তিনি। অস্ত্রোপচারের পর তাঁর এখন রিহ্যাবে চলছে। বিসিসিআইয়ের পক্ষ থেকে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল, আইপিএলে খেলতে পারবেন না প্রসিদ্ধ। যদিও এখনও প্রসিদ্ধের বদলে কোনও ক্রিকেটারকে নেয়নি রাজস্থান রয়্যালস।

[আরও পড়ুন : হায়দরাবাদের বিরুদ্ধে অভিযান শুরু নাইটদের, ইডেনে থাকবেন শাহরুখ]

২৪ মার্চ জয়পুরে লখনউ সুপার জায়েন্টসের বিরুদ্ধে আইপিএল অভিযান শুরু করতে চলেছে রাজস্থান। সঞ্জু স্যামসনের অধিনায়কত্বে গত বছর অল্পের জন্য প্লে-অফ হাতছাড়া হয় তাদের। দুজন গুরুত্বপূর্ণ বোলার হারিয়ে তারা কীভাবে ঘুরে দাঁড়ায় সেদিকে নজর থাকবে ক্রিকেট ভক্তদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement