shono
Advertisement

ট্রাক্টরের চাকায় পিষ্ট যুবক, প্রতিবাদে ফাঁড়ি জ্বালিয়ে দিল জনতা

অবৈধ বালি পাচার করছিল ওই ট্রাক্টর। The post ট্রাক্টরের চাকায় পিষ্ট যুবক, প্রতিবাদে ফাঁড়ি জ্বালিয়ে দিল জনতা appeared first on Sangbad Pratidin.
Posted: 04:07 PM Mar 28, 2018Updated: 02:39 PM Jul 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে যুবকের মৃত্যুকে কেন্দ্র করে ধুন্ধুমার রাজস্থানের ঢোলপুর জেলা।  যুবকের মৃত্যুর প্রতিবাদে পুলিশ ফাঁড়ি জ্বালিয়ে দিল ক্ষুব্ধ গ্রামবাসী। এর জেরে জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ শুরু হয় এলাকা জুড়ে। বিক্ষুব্ধ জনতাকে বাগে আনতে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ বাহিনী। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে রাজস্থানের ঢোলপুর জেলার লোহারি গ্রামে। পুলিশের তাড়া খেয়ে পালাতে গিয়েই ওই যুবককে পিষে দেয় ট্রাক্টর চালক। ট্রাক্টরে করে অবৈধ খাদানের বালি পাচার হচ্ছিল বলে খবর।

Advertisement

[মমতা-সনিয়া সাক্ষাৎ সম্ভাবনায় সরগরম জাতীয় রাজনীতি]

জানা গিয়েছে, অবৈধ বালি নিয়ে পালাচ্ছিল ট্রাক্টরটি। সেই সময় পুলিশ ট্রাক্টরের পিছু নেয়। নানাভাবে চালককে থামাতে চেষ্টা করে। কিন্তু ট্রাক্টর পুলিশের বাধা অগ্রাহ্য করে দ্রুত গতিতে পালাচ্ছিল। অভিযুক্ত চালককে পাকড়াও করতে ঢোলপুর  রাজাখেরা রোড লাগোয়া লোহারি গ্রামের কাছে পুলিশ ব্যারিকেড করে দেয়।  তাতেও ট্রাক্টর-সহ চালককে আটাকানো যায়নি। অভিযোগ, ব্যারিকেড ভেঙে পালাতে গিয়ে গ্রামেরই এক যুবককে পিষে দেয় ট্রাক্টর চালক। ঘটনাস্থলেই মৃত্যু হয় ভৈরো সিং (২৮) নামের ওই যুবকের। এরপরেই ক্ষুব্ধ গ্রামবাসী চড়াও হয় স্থানীয় ঢোলপুর থানায়। থানায় আগুন ধরানোর পাশাপাশি চত্বরে রাখা পুলিশের জিপেও আগুন জ্বালিয়ে দেয়। বিক্ষুব্ধ জনতাকে নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ বাহিনী।

জানা গিয়েছে, মধ্যপ্রদেশের চম্বলে সক্রিয় রয়েছে বালি মাফিয়ারা। সেই বালি মাফিয়াদের একটা অংশ চোরাগোপ্তা অবৈধ বালি খাদানের কাজ চালাচ্ছে রাজস্থানেও। দীর্ঘদিন ধরে এমন অভিযোগ স্থানীয় পুলিশের কাছে রয়েছে। বার বার অভিযান চালিয়েও বালি মাফিয়াদের কোনও চাঁইকেই গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এমনিতেই রাজস্থানে অবৈধ বালি খাদানের হদিশ পাওয়া গেলে দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তির বিধান রয়েছে। সুপ্রিম কোর্ট ও রাজস্থান সরকারের তরফে এই মর্মে নির্দেশিকাও জারি হয়েছে। তবুও আইনকে বুড়ো আঙুল দেখিয়ে বেশকিছু অসাধু ব্যবসায়ী অবৈধ বালি খাদান চালাচ্ছে বলে অভিযোগ। বালি মাফিয়াদের এই রমারমা ব্যবসা বন্ধ করতে উঠে পড়ে লেগেছে পুলিশ। তাই স্পর্শকাতর এলাকাজুড়ে চলছে নিয়মমাফিক তল্লাশি অভিযান। বুধবারেও তেমনই তল্লাশি চালাচ্ছিল পুলিশের টহলদার গাড়ি। সেই সময়ই ট্রাক্টরটি নজরে আসে। ধীরেসুস্থেই পিছু নেয় জিপটি। কিন্তু কিছুক্ষণের মধ্যেই বুঝতে পেরে যায় ট্রাক্টর চালক। সঙ্গে সঙ্গে গাড়ির গতি বাড়িয়ে দেয়। পুলিশের হুঁশিয়ারি অগ্রাহ্য করেই বাড়তে থাকে গাড়ির গতি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পরবর্তী থানা এলাকায় ব্যারিকেড গড়ে দেয় পুলিশ। ফাঁদে পড়তে চলেছে বুঝতে পেরে ব্যারিকেড ভেঙে ট্রাক্টর চালিয়ে দেয় চালক। এরজেরে পথচারী যুবককে ধাক্কা মেরে ফেলার পর, তারই উপর থেকে চলে যায় ট্রাক্টর। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ওই যুবকের।

[পুণ্যের লোভে গঙ্গায় স্নান! ব্যাকটেরিয়ার কোপে আয়ু খোয়াচ্ছেন না তো?]

The post ট্রাক্টরের চাকায় পিষ্ট যুবক, প্রতিবাদে ফাঁড়ি জ্বালিয়ে দিল জনতা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার