shono
Advertisement
WB Police DG

ভোট মিটতেই রাজ্য পুলিশের ডিজি পদে রদবদল, ফিরলেন রাজীব কুমার

লোকসভা ভোট ঘোষণা হতেই রাজ্য পুলিশের ডিজি পদ থেকে রাজীব কুমারকে সরিয়েছিল নির্বাচন কমিশন। ভোটের আদর্শ আচরণবিধি কার্যকর হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই প্রশাসনিক রদবদল ঘটায় জাতীয় তারা। নির্দেশ ছিল তাঁকে ভোটের কাজে ব্যবহার করা যাবে না।
Published By: Paramita PaulPosted: 05:32 PM Jul 15, 2024Updated: 06:04 PM Jul 15, 2024

নব্যেন্দু হাজরা: লোকসভা নির্বাচন মিটতেই রাজ্য পুলিশে ফের রদবদল। ডিজি পদে ফিরলেন রাজীব কুমার। সোমবার এই মর্মে বিজ্ঞপ্তি জারি করলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। বর্তমান ডিজি সঞ্জয় মুখোপাধ্যায় হলেন দমকলের ডিজি। 

Advertisement

লোকসভা ভোট ঘোষণা হতেই রাজ্য পুলিশের ডিজি পদ থেকে রাজীব কুমারকে সরিয়েছিল নির্বাচন কমিশন। ভোটের আদর্শ আচরণবিধি কার্যকর হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই প্রশাসনিক রদবদল ঘটায় জাতীয় তারা। নির্দেশ ছিল তাঁকে ভোটের কাজে ব্যবহার করা যাবে না। রাজ্য সরকারের তথ্য প্রযুক্তি দপ্তরের অতিরিক্ত সচিব পদে নিযুক্ত ছিলেন। অন্যদিকে রাজীব কুমারের পদে নিয়োগ করা হয়েছিল সঞ্জয় মুখোপাধ্যায়কে। তাঁকে দমকলের ডিজি পদে বসানো হল।

[আরও পড়ুন: ভোট টানতে ‘সাজানো’ হামলা? ট্রাম্প প্রাণে বাঁচতেই জোর চর্চা মার্কিন মুলুকে]

ভোটের মাত্র মাস তিনেক আগে রাজ্য পুলিশের ডিজি পদে রাজীবকে নিয়োগ করে রাজ্য সরকার। তবে এই নিয়োগ নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। উল্লেখ্য, এই আইপিএসের গ্রেপ্তারি আটকাতে রাস্তায় বসে রীতিমতো ধরনা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। যদিও তার পরেও সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হন রাজীব কুমার। এই ঘটনার বেশ কয়েক বছর ডিসেম্বর মাসে রাজ্য় পুলিশের সর্বোচ্চ পদে আসীন হন তিনি। 

[আরও পড়ুন: ৬ মাসে হত অন্তত ৪০০! মার্কিনমুলুকে আতঙ্কের অপর নাম বন্দুকবাজ

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লোকসভা নির্বাচন মিটতেই রাজ্য পুলিশে ফের রদবদল।
  • ডিজি পদে ফিরলেন রাজীব কুমার।
  • বর্তমান ডিজি সঞ্জয় মুখোপাধ্যায় হলেন দমকলের ডিজি। 
Advertisement