shono
Advertisement

দুমাসের মধ্যে ফের প্যারোলে মুক্ত ধর্ষক রাম রহিম, এবার ৫০ দিনের জন্য

গত বছর সব মিলিয়ে তিনবার প্যারোলে মুক্তি পেয়েছিলেন বিতর্কিত ধর্মগুরু।
Posted: 03:01 PM Jan 19, 2024Updated: 03:01 PM Jan 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের প্যারোলে ছাড়া পেলেন জোড়া ধর্ষণ এবং একাধিক খুনে দোষী সাব্যস্ত গুরমিত রাম রহিম (Ram Rahim)। ২০২৩ সালের নভেম্বরেই ২১ দিনের জন্য মুক্তি পেয়েছিলেন তিনি। এবার ফের ছাড়া পেলেন বিতর্কিত ধর্মগুরু। এবার আরও বেশি সময়, ৫০ দিনের জন্য। উল্লেখ্য, গত বছর সব মিলিয়ে তিনবার প্যারোলে মুক্তি পেয়েছিলেন রাম রহিম। সাজা পাওয়ার পর ছবার প্যারোল দেওয়া হয়েছে তাঁকে।

Advertisement

উল্লেখ্য, দু’টি ধর্ষণের ঘটনার অপরাধে কারাবাসের সাজা পেয়েছেন গুরমিত রাম রহিম (Gurmeet Ram Rahim)। এছাড়াও তাঁর ম্যানেজারকে খুনের দায়েও সাজা পেয়েছেন তিনি। ডেরার দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগে রাম রহিমকে কুড়ি বছরের কারাদণ্ড দিয়েছিল হরিয়ানার পঞ্চকুলা আদালত। এই ঘটনার কথা প্রকাশ্যে আনার জন্য খুন হতে হয় এক সাংবাদিককে। সেই খুনের ঘটনায় আরও তিনজনের সঙ্গে দোষী সাব্যস্ত হয়েছেন রাম রহিম। এছাড়াও ২০০২ সালে ডেরার ম্যানেজার রঞ্জিত সিংকে খুনের ঘটনায় দোষীর তালিকায় রয়েছে তাঁর নাম।

[আরও পড়ুন: বাড়তি সময় নয়, রবিবারই আত্মসমর্পণ বিলকিসের ধর্ষকদের, জানাল সুপ্রিম কোর্ট]

এ হেন অপরাধীকে বারবার প্যারোল কেন? প্রশ্ন তুলেছে বিরোধীরা। তাঁদের অভিযোগ, রাম রহিমের বিরাট ভক্তকুলের কথা ভেবে রাজনৈতিক ফায়দা তুলতেই বার বার তাঁকে জেল থেকে মুক্তি দেওয়া হচ্ছে। সেই বিতর্কেরও পরও ফের ছাড়া পেলেন রাম রহিম।

[আরও পড়ুন: রামমন্দির লাগোয়া জমিতে লঙ্গরখানা, পুণ্যার্থীদের নিজহাতে খাওয়াবেন রামভক্ত নুর আলম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement