shono
Advertisement

‘ক্ষমতায় এসে সনাতন হিন্দুদের জন্য বহু কাজ করেছেন’, মোদির প্রশংসা ‘সীতা’ দীপিকার মুখে

অযোধ্যার রামমন্দির নিয়ে প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ টেলিপর্দার 'সীতা'।
Posted: 09:35 AM Jul 24, 2023Updated: 09:35 AM Jul 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ধরতিপুত্র নন্দিনী’ সিরিয়ালের শুটিং শুরু করার আগে শনিবারই অযোধ্যার রামমন্দিরে গিয়েছিলেন টেলিপর্দার ‘সীতা’। সেখানে রামলাল্লার দর্শন করেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসায় পঞ্চমুখ দীপিকা চিখলিয়া।

Advertisement

প্রসঙ্গত, ‘আদিপুরুষ’ রিলিজ হওয়ার পরই গর্জে উঠেছিলেন অভিনেত্রী। পর্দায় রাম-সীতার আধুনিকীকরণ মেনে নিতে পারেননি। পরিচালক ওম রাউত থেকে বলিউডের নতুন ‘সীতা’ কৃতী স্যানন-সহ গোটা টিমকে তীব্র ভর্ৎসনা করে খবরের শিরোনামে জায়গা করে নেন দীপিকা চিখলিয়া। ‘আদিপুরুষ’ বিতর্ক-ঝড়ের মাঝে অনুরাগীদের আবদার মেটাতে আরও একবার সীতার বেশে গেরুয়া থানে ধরাও দিয়েছিলেন তিনি। যা দেখে নস্ট্যালজিয়ায় ভেসেছিলেন ভক্তরাও। এবার পৌরাণিক প্রেক্ষাপটে নতুন ধারাবাহিকের শুটিং শুরু করার আগে শনিবার পৌঁছে গিয়েছিলেন অযোধ্যার রামমন্দিরে। পরনে লাল শাড়ি। গলায় গেরুয়া উত্তরীয়। প্রসাদ হাতে রামমন্দিরে পুজো দিতে দেখা গেল রামানন্দ সাগরের ‘রামায়ণ’-এর সীতাকে। এবার অযোধ্যার রাম মন্দির নিয়ে মোদির প্রশংসা শোনা গেল তাঁর মুখে।

সম্প্রতি এএনআইয়ের সঙ্গে এক সাক্ষাৎকারে দীপিকা জানান, “ক্ষমতায় আসার পরই, সনাতনী হিন্দুদের জন্য অনেক কাজ করেছেন মোদিজি। অযোধ্যার মন্দির অনেক আগেই হওয়ার কথা ছিল। কিন্তু ঠিক আছে, দেরি হলেও কাজটা হয়েছে। এই পূণ্যভূমি, ঈশ্বরের পীঠস্থানকে তো গুরুত্ব দিতেই হবে। ভগবান রামের মুখে আমি এক ঐশ্বরিক জ্যোতি দেখতে পেয়েছি। রাম লাল্লার মূর্তি দর্শন করে আমার চোখে জল চলে এসেছিল। অদ্ভূত এক অনুভূতি। যা ভাষায় প্রকাশ করা যাবে না।”

[আরও পড়ুন: শুটিং শুরুর আগে অযোধ্যায় ‘সীতা’ দীপিকা, আশীর্বাদ নিলেন ‘রাম লাল্লা’র কাছে]

রামানন্দ সাগরের ‘রামায়ণ’-এর সীতার আরও সংযোজন, “অযোধ্যা রামের জন্মভূমি। তিনি এখানেই রয়েছেন। অযোধ্যার মন্দির পুরোপুরি তৈরি হয়ে গেল আমি আবার আসব এখানে পুজো দিতে। যে বা যাঁরা রাম লাল্লার দর্শন করবেন, ঈশ্বর তাঁদের সকল দুঃখ-কষ্ট থেকে মুক্তি দিন।”

প্রসঙ্গত, ‘সীতা’ বললেই দর্শকদের চোখের সামনে যাঁর চেহারে ভেসে ওঠে গত তিন দশক ধরে তিনি দীপিকা চিখলিয়া। ১৯৮৩ সালে ‘শুন মেরি লায়লা’ ছবিতে রাজ কিরণের বিপরীতে নায়িকার ভূমিকায় বলিউডে শিকে ছিঁড়লেও টেলিভিশনের ‘রামায়ণ’-এর সুবাদেই দর্শকদের অন্দরমহলে রাতারাতি জনপ্রিয় হয়ে যান দীপিকা চিখলিয়া। তবে সেই সিরিয়াল সুপারহিট হলেও অভিনেত্রীর ফিল্মি কেরিয়ারের গ্রাফ পরে আর উর্ধ্বমুখী হয়নি। ‘সীতা’র চরিত্রে দর্শকদের মনে ফ্রেমবন্দি হয়ে যান তিনি। পরিচালক-প্রযোজকরাও সেই ইমেজ ভেঙে বিতর্ক সৃষ্টির ভয়ে নতুন কোনও চরিত্রে কাস্ট করেননি দীপিকা চিখলিয়াকে। 

[আরও পড়ুন: কেওড়াতলা শ্মশানে পড়ে থাকা মালা গলায় শুটিং উত্তমকুমারের, সেটে ভয়ে কাঁটা সকলে! তারপর?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার