shono
Advertisement

এশিয়ান গেমসে ব্রোঞ্জজয়ী ভারতীয় স্কোয়াশ দলের এই প্রতিনিধিকে চেনেন?

স্কোয়াশ দলে বাংলার একমাত্র প্রতিনিধি ছিলেন তিনিই। The post এশিয়ান গেমসে ব্রোঞ্জজয়ী ভারতীয় স্কোয়াশ দলের এই প্রতিনিধিকে চেনেন? appeared first on Sangbad Pratidin.
Posted: 09:20 PM Sep 07, 2018Updated: 09:20 PM Sep 07, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রমিত টন্ডন। নামটা বেশ অচেনা লাগতে পারে। অনেকে হয়তো জানেনই না যে বিশ্বমঞ্চে ভারতকে গর্বিত করেছেন তিনি। যে ভারতীয় স্কোয়াশ দল সদ্য সমাপ্ত এশিয়ান গেমসে ব্রোঞ্জ ঘরে তুলেছে, তার অন্যতম সদস্য ছিলেন ২৬ বছরের এই যুবক। দল হিসেবে স্কোয়াশে ভারতের জয়গান গাওয়া হয়েছে ঠিকই, কিন্তু রমিত যে বাংলারও গর্ব, তা অজানাই রয়ে গিয়েছে রাজ্যবাসীর কাছে। কারণ স্কোয়াশ দলে বাংলার একমাত্র প্রতিনিধি ছিলেন তিনিই।

Advertisement

[জাতীয় দলে কেন নেই মেসি? সভাপতির কথায় আরও উসকে গেল জল্পনা]

কলকাতার ছেলের ছোট থেকেই স্বপ্ন ছিল খেলার দুনিয়ার উজ্জ্বল তারকা হয়ে ওঠার। সেই মতোই কেরিয়ার শুরু করেছিলেন রমিত। তবে খেলাধুলোর পাশাপাশি লেখাপড়াতেও দুর্দান্ত ছাত্র তিনি। কলম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে স্ট্যাটিসটিক্সে বিএ পাশ করেছেন। কলকাতার স্যাটারডে ক্লাবের পাশাপাশি নিউ ইয়র্ক, কলম্বিয়ার ক্লাব থেকেও স্কোয়াশের প্রশিক্ষণ নিয়েছেন রমিত। ২০১২ সালে অনূর্ধ্ব ২১ স্কোয়াশ বিশ্বকাপে দ্বিতীয় স্থান পেয়েছিলেন। তাঁর জীবনের অন্যতম সাফল্য ভারতীয় জুনিয়র দলের নেতৃত্বের ভার পাওয়া। এশিয়ান গেমসের সিরিয়র দলের হয়ে ব্রোঞ্জ জয়ের আগে তিনটি পিএসএ ওয়ার্ল্ড ট্যুর খেতাব, ছটি জুনিয়র ন্যাশনাল খেতাবও ঝুলিতে ভরেছিলেন এই প্রতিভাবান খেলোয়াড়। বিশ্ব ব়্যাঙ্কিংয়ের নজরকাড়া গতিতে এগিয়ে চলেছেন তিনি। আপাতত বিশ্বে ৬২ নম্বরে রয়েছেন রমিত।

তবে জাকার্তায় ব্রোঞ্জ জয় করেই থেমে যেতে চান না। রমিত বলছেন, এখন শুধুই এগিয়ে যাওয়ার সময়। আরও অনেক পদক জিতে দেশকে গর্বিত করতে চান।

The post এশিয়ান গেমসে ব্রোঞ্জজয়ী ভারতীয় স্কোয়াশ দলের এই প্রতিনিধিকে চেনেন? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার