shono
Advertisement

ইস্কনের রথযাত্রার সূচনায় মুখ্যমন্ত্রী, দিলেন শান্তির বার্তা

রথযাত্রা উপলক্ষে সেজে উঠছে শহর কলকাতা। The post ইস্কনের রথযাত্রার সূচনায় মুখ্যমন্ত্রী, দিলেন শান্তির বার্তা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:32 AM Jul 14, 2018Updated: 09:47 AM Jul 14, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাসির বাড়ি যাবেন জগন্নাথদেব। সঙ্গে যাবেন বলরাম, সুভদ্রা। সকাল থেকেই পুরীতে লোকারণ্য। চারদিকে যেন সাজসাজ রব। তৈরি নান্দীঘোষ, তালধ্বজ ও দর্পদলন। রশি টেনে নিয়ে যাওয়া হবে গুণ্ডিচা মন্দিরে। সেজে উঠেছে শহর কলকাতাও। শহরের একাধিক জায়গা থেকে বের হবে রথযাত্রা। শ্রীরামপুরের মাহেশ, গুপ্তিপাড়ার বৃন্দাবনচন্দ্রের রথের পাশাপশি মহিষাদলের রাজবাড়ির গোপালজিউর রথও প্রসিদ্ধ। প্রতিবারের মতো এবারও কলকাতায় ইস্কনের রথযাত্রার সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

ডভাড়া কমছে অ্যাপ ক্যাবের, পরিবহণ দপ্তরকে চিঠি ওলা-উবের কর্তৃপক্ষের

১৯৭১ সাল থেকে ইস্কনের এই রথযাত্রাটি কলকাতায় আয়োজিত হচ্ছে। প্রতি বছরই মানুষ ভিড় জমান এই রথের রশিতে টান দিতে। অ্যালবার্ট রোডে অবস্থিত ইস্কনের মন্দির থেকে রথের যাত্রা শুরু হবে। এই যাত্রা শুরু হয়ে গোটা শহরে প্রদক্ষিণ করবে বলে জানান ইস্কনের এক কর্মকর্তা। এজেসি বোস রোড, শরৎ বোস রোড, হাজরা রোড, এসপি মুখার্জি রোড, এটিএম রোড, এক্সাইড ক্রসিং, জওহরলাল নেহরু রোড, আউট্রাম রোড-সহ শহরের একাধিক রাস্তায় প্রদক্ষিণ করে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে এসে থামবে রথ। ২২ জুলাই পর্যন্ত সেখানেই রাখা থাকবে। সেখানে জগন্নাথ দর্শন করতে পারবেন পুণ্যার্থীরা। প্রসাদের ব্যবস্থাও রয়েছে।

[হিন্দুরাই শুধু ঢুকবে জগন্নাথ মন্দিরে, সুপ্রিম প্রস্তাব উড়ালেন পুরীর রাজা]

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় রথযাত্রার শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে নবান্নে দাঁড়িয়ে শান্তিপূর্ণ রথযাত্রার কামনাও করেছেন তিনি। কিছুদিন আগেও রথযাত্রা নিয়ে রাজনীতি না করার হুঁশিয়ারি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। রথযাত্রা নিয়ে রাজনীতি তিনি সহ্য করবেন না বলেও জানিয়ে দেন। বহিরাগতরা উৎসবের সময় যাতে রাজ্যে ঢুকে অশান্তি না করতে পারে, তার জন্য পুলিশকে বাড়তি সতর্ক থাকার কথাও বলেন তিনি।

 

The post ইস্কনের রথযাত্রার সূচনায় মুখ্যমন্ত্রী, দিলেন শান্তির বার্তা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement