shono
Advertisement

রথযাত্রা মামলায় সুপ্রিম কোর্টেও ধাক্কা খেল বিজেপি

মামলার দ্রুত শুনানির আরজি খারিজ করে দিল শীর্ষ আদালত। The post রথযাত্রা মামলায় সুপ্রিম কোর্টেও ধাক্কা খেল বিজেপি appeared first on Sangbad Pratidin.
Posted: 04:07 PM Dec 24, 2018Updated: 04:07 PM Dec 24, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা হাই কোর্টের পর এবার সুপ্রিম কোর্ট। রথযাত্রা মামলায় ফের বড়সড় ধাক্কা খেল বিজেপি। মামলার দ্রুত শুনানির আরজি খারিজ করে দিল শীর্ষ আদালত। সুপ্রিম কোর্ট জানিয়েছে, শীতকালীন ছুটির পর যখন আদালত খুলবে, তখনই রথযাত্রা মামলার শুনানি হবে। ফলে বিজেপির কর্মসূচি নিয়ে আরও অনিশ্চিত হয়ে পড়ল বলে মনে করছে রাজনৈতিক মহল। রথযাত্রা মামলায় হাই কোর্টের ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে সোমবার সুপ্রিম কোর্টে মামলা দায়ের করে বঙ্গ বিজেপি। শীর্ষ আদালতে মামলার দ্রুত শুনানির আবেদন জানিয়েছিল গেরুয়া শিবিরের রাজ্য নেতৃত্ব। এদিকে আবার রথযাত্রায় সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করে রেখেছে রাজ্য সরকারও। অর্থাৎ রাজ্যের বক্তব্য না শুনে রথযাত্রা মামলার রায় ঘোষণা করতে পারবে না সুপ্রিম কোর্ট।

Advertisement

বিজেপিকে শর্তসাপেক্ষে রথযাত্রার অনুমতি দিয়েছিল কলকাতা হাই কোর্টের বিচারপতি তপোব্রত চক্রবর্তীর সিঙ্গল বেঞ্চ। আদালতের রায়ের পর কর্মসূচির সম্ভাব্য দিনক্ষণও চূড়ান্ত করে ফেলেছিল বিজেপি নেতৃত্ব। কিন্তু সিঙ্গল রায়কে চ্যালেঞ্জ করে ফের হাই কোর্টের ডিভিশন বেঞ্চে মামলা করে রাজ্য সরকার। শুক্রবার রথযাত্রায় স্থগিতাদেশ জারি করে ফের মামলাটি সিঙ্গল বেঞ্চে পাঠিয়ে দিয়েছে হাই কোর্টের প্রধান বিচারপতি দেবাশিস করগুপ্তের ডিভিশন বেঞ্চ। ডিভিশন বেঞ্চের নির্দেশ, রাজ্যের পেশ করা গোয়েন্দা খতিয়ে দেখতে হবে সিঙ্গল বেঞ্চকে। এদিকে শনিবার থেকে হাই কোর্টে শীতকালীন ছুটি শুরু হয়ে গিয়েছে। সেক্ষেত্রে নতুন বছরের আগে মামলার শুনানি হওয়ার সম্ভাবনা নেই। আদালতের রায়ে এখন ব্যাকফুটে বিজেপি। কিন্তু, হাল ছাড়ার পাত্র নয় গেরুয়া শিবির।

[ নতুন বছরের আগে হচ্ছে না রথযাত্রা! হাই কোর্টের রায়ে ব্যাকফুটে বিজেপি]

শনিবার দিল্লিতে বাংলার দায়িত্বপ্রাপ্ত নেতা কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশদের সঙ্গে বৈঠকে বসেন বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। সেই বৈঠকেই রথযাত্রা মামলায় হাই কোর্টের ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের মামলা দায়ের করার সিদ্ধান্ত চূড়ান্ত হয় বলে খবর।  

The post রথযাত্রা মামলায় সুপ্রিম কোর্টেও ধাক্কা খেল বিজেপি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement