shono
Advertisement

IPL 2022: ‘নিজের ভালর জন্য আইপিএল থেকে বেরিয়ে এসো’, কোহলিকে পরামর্শ শাস্ত্রীর

অর্ডার বদলে ওপেন করতে নেমেও ব্যর্থ হয়েছেন কোহলি।
Posted: 12:11 PM Apr 27, 2022Updated: 12:11 PM Apr 27, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরপর দু’ম্যাচে শূন্য। অর্ডার বদলে ওপেন করতে নেমেও ব্যর্থ। এতো গেল শেষ তিন ম্যাচের ফল। কিন্তু গত প্রায় আড়াই বছর ধরে অফ ফর্মে বিরাট কোহলি। এককালে বাইশ গজ কাঁপানো তারকার সাম্প্রতিক ব্যাটিং স্ট্যাট রীতিমতো হতাশাজনক। আর তাই কোহলিকে এবার আইপিএল থেকে বেরিয়ে আসার পরামর্শ দিলেন রবি শাস্ত্রী (Ravi Shastri)।

Advertisement

চলতি আইপিএলে ন’ম্যাচে মাত্র ১২৮ রান আরসিবির প্রাক্তন অধিনায়কের ঝুলিতে। ব্যাট হাতে ক্রিজে টিকতেই পারছেন না তিনি। কে বলবে এই কোহলির (Virat Kohli) নামের পাশেই বহু রেকর্ড খদিত রয়েছে। খেলার ছন্দই হারিয়ে ফেলেছেন তিনি। সেই ২০১৯ সালে শেষবার তাঁর ব্যাট থেকে সেঞ্চুরি এসেছিল। তারপর থেকে শুধুই অপেক্ষা। যা বেড়েই চলেছে। রবি শাস্ত্রী তাই মনে করছেন, কোহলি যদি নিজের আন্তর্জাতিক কেরিয়ারকে দীর্ঘায়িত করতে চান, তবে তাঁর উচিত এখনই আইপিএল থেকে সরে দাঁড়ানো। লাগাতার ক্রিকেটে বিধ্বস্ত হয়ে পড়েছেন তিনি। এই পরিস্থিতিতে একটা বিরতি অনেক কিছু বদলে দিতে পারে বলেই মত শাস্ত্রীর।

[আরও পড়ুন: রোমাঞ্চকর লড়াইয়ে রিয়াল বধ ম্যাঞ্চেস্টার সিটির, হেরেও নয়া রেকর্ডের মালিক বেঞ্জেমা]

ভারতীয় দলের প্রাক্তন কোচ বলছেন, “তিনটে ফরম্যাটে লাগাতার নেতৃত্ব করেছে কোহলি। তার পরও ক্রিকেটের মধ্যেই রয়েছে। তাই আমার মনে হয় এখন ওর একটা বিরতির খুব দরকার। নিজের শরীরকে বোঝাও অত্যন্ত প্রয়োজন। তাই আমার মনে হয় যদি ও নিজের আন্তর্জাতিক কেরিয়ারকে দীর্ঘায়িত করতে চায়, আরও অন্তত ৬-৭ বছর খেলা চালিয়ে যেতে চায়, তাহলে আইপিএল (IPL 2022) থেকে সরে আসা উচিত। ওর কাছে যে বিষয়টার গুরুত্ব বেশি, সেটাই করুক।”

তবে শুধু বিরাট নন, যাঁরা ক্রমাগত ম্যাচ খেলে চলেছেন, তাঁদের প্রত্যেকের জন্যই প্রায় একইরকম পরামর্শ শাস্ত্রীর। তাঁর কথায়, “যাঁরা জাতীয় দলের জার্সিতে ভাল পারফর্ম করতে চাইবেন, তাঁদের নিজেদের সীমা বুঝে নেওয়াটা খুব দরকার। আর মরশুমের যে সময়টা টিম ইন্ডিয়ার ম্যাচ থাকে না, সেটাই বিরতি নেওয়ার আদর্শ সময়। এক্ষেত্রে তাই আমি বলব, আইপিএল চলাকালীনই প্রয়োজনে বিরতি নিক ওরা।” শাস্ত্রী আরও মনে করেন, ক্রিকেটাররা নিজেদের ফ্র্যাঞ্চাইজিকে জানাতে পারেন, তাঁরা টুর্নামেন্টের অর্ধেক সময় খেলবেন। সেভাবেই যাতে চুক্তি করা হয়। অর্থাৎ শাস্ত্রী যেন বুঝিয়ে দিতে চাইলেন, আইপিএলের থেকে এখন কোহলির আন্তর্জাতিক কেরিয়ার নিয়েই ভাবনাচিন্তা করা উচিত। তার জন্য দ্রুত কোনও সিদ্ধান্ত নিন প্রাক্তন ভারত অধিনায়ক।

[আরও পড়ুন: শরীর এক, মাথা দুই, মুর্শিদাবাদে অদ্ভূতদর্শন শিশুকে ঘিরে চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement