shono
Advertisement
Rishabh Pant

ভয়াবহ দুর্ঘটনা থেকে স্বপ্নের প্রত্যাবর্তন, ভারত-পাক ম্যাচে সেরার শিরোপা ঋষভেরও

ভারতের উইকেটকিপারের হাতে পুরস্কার তুলে দিয়ে আবেগপ্রবণ রবি শাস্ত্রী।
Published By: Arpan DasPosted: 01:35 PM Jun 10, 2024Updated: 01:37 PM Jun 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৬ মাস আগের কথা। ভয়ংকর গাড়ি দুর্ঘটনায় প্রায় মৃত্যুর মুখে পড়েছিলেন ঋষভ পন্থ (Rishabh Pant)। সেখান থেকে দুরন্ত কামব্যাক। প্রথমে আইপিএল, তার পর বিশ্বকাপে ভারতের জার্সিতে। কে জানত, সেই ঋষভই কিনা পাকিস্তানের বিরুদ্ধে মহারণে সেরা ফিল্ডারের পুরস্কার জিতে নেবেন!

Advertisement

একটা সময় রোহিত-বিরাটদের উইকেট হারিয়ে ধুঁকছিল টিম ইন্ডিয়া (India Cricket Team)। সেই খাদের ধার থেকে টিমকে তুলে আনেন ভারতীয় উইকেটকিপার। করে যান গুরুত্বপূর্ণ ৪২ রান। একদিকে যখন ব্যর্থ হয়ে ফিরে যাচ্ছেন একের পর ভারতীয় ব্যাটার, তখন ম্যাচ ধরে রেখেছিলেন ঋষভ। তিনি না থাকলে ১১৯ রানও করতে পারত না ভারত। শেষ পর্যন্ত বুমরাহদের ম্যাজিকে ৬ রানে ম্যাচ জেতে রাহুল দ্রাবিড়ের দল।

[আরও পড়ুন: ‘জিনিয়াস’ বুমরাহর প্রশংসায় পঞ্চমুখ রোহিত, মানছেন ব্যাটিং ব্যর্থতার কথাও]

শুধু ব্যাট হাতে নয়, উইকেটের পিছন থেকেও ম্যাচের রং বদলে দিতে সাহায্য করেন ঋষভ। তিনটি ক্যাচ নেন তিনি। আর তার পরই ভারতীয় দলে সেরা ফিল্ডারের পুরষ্কার জিতে নেন। একসময়ে যিনি নিজের পায়ে দাঁড়াতে পর্যন্ত পারছিলেন না, আজ তাঁর হাতেই ম্যাচের সেরা ফিল্ডারের তকমা। একেই বোধহয় বলে রূপকথার প্রত্যাবর্তন।

আর তাঁর হাতে সেই পুরষ্কার তুলে দিলেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। যিনি খুব কাছ থেকে দেখেছেন গাব্বায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে ঋষভের মহাকাব্যিক ইনিংস। শাস্ত্রীই কোচ ছিলেন সেই সময়ে। আপাতত তিনি বিশ্বকাপে সঞ্চালনার দায়িত্বে। ম্যাচের পরে ঋষভের হাতে পুরস্কার তুলে দিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন শাস্ত্রীও। তিনি বলেন, "ঋষভের পারফরম্যান্সের জন্য একটাই কথা বলতে পারি, 'ব্রিলিয়ান্ট'। যখন আমি ওর অ্যাক্সিডেন্টের খবর শুনি, তখন চোখে জল চলে এসেছিল। হাসপাতালে যখন ওকে দেখি, তখন অবস্থা আরও খারাপ ছিল। সেখান থেকে ভারত-পাকিস্তানের মতো বড় ম্যাচ খেলছে ঋষভ। পুরো ঘটনাটা হৃদয় ছুঁয়ে যায়।"

[আরও পড়ুন: ভারতই শেষ ভরসা বাবরদের! সুপার এইটে উঠতে পারবে পাকিস্তান?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ১৬ মাস আগের কথা। ভয়ংকর গাড়ি দুর্ঘটনায় প্রায় মৃত্যুর মুখে পড়েছিলেন ঋষভ পন্থ।
  • সেখান থেকে দুরন্ত কামব্যাক। প্রথমে আইপিএল, তার পর বিশ্বকাপে ভারতের জার্সিতে।
  • কে জানত, সেই ঋষভই কিনা পাকিস্তানের বিরুদ্ধে মহারণে সেরা ফিল্ডারের পুরস্কার জিতে নেবেন!
Advertisement