shono
Advertisement

ঝোড়ো ব্যাটিংয়ে মাতাচ্ছেন পাণ্ডিয়া, জানেন নেপথ্যে কার মস্তিষ্ক?

ধোনির আগেও পাণ্ডিয়াকে ব্যাটিং লাইন আপে তুলে আনার সিদ্ধান্ত কার? The post ঝোড়ো ব্যাটিংয়ে মাতাচ্ছেন পাণ্ডিয়া, জানেন নেপথ্যে কার মস্তিষ্ক? appeared first on Sangbad Pratidin.
Posted: 01:44 PM Sep 25, 2017Updated: 08:14 AM Sep 25, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরিয়ারের সোনালি সময়। হার্দিক পাণ্ডিয়া এখন যে ফর্মে আছেন, তাতে অন্তত এ কথা বলাই যায়। ঝোড়ো ব্যাটিংয়ে বিপর্যস্ত করে তুলছেন বিপক্ষকে। কিন্তু ব্যাটিং অর্ডারে ধোনিরও উপরে তাঁকে তুলে আনার সিদ্ধান্তটা কার? নেপথ্যে যে এক তুখড় ক্রিকেট মস্তিষ্ক কাজ করছে তা বলাই বাহুল্য। তিনি আর কেউ নন, স্বয়ং রবি শাস্ত্রী।

Advertisement

পাণ্ডিয়ার ঝোড়ো ব্যাটিংয়ে বিপর্যস্ত অজিরা, সিরিজ ভারতের  ]

সাফল্য ধরা দিলেও অধিনায়ক হিসেবে এখনও তেমন দাগ রাখতে পারেননি বিরাট কোহলি। এখনও ডিআরএস রিভিউ নিতে গেলে তাঁকে সবার আগে ধোনির দিকেই তাকাতে হয়। সেই ধোনি, যিনি কিনা বিশ্বের অন্যতম সেরা ম্যাচ ফিনিশার হিসেবে পরিচিত, তিনি থাকতে ব্যাটিং অর্ডারে পাণ্ডিয়াকে তুলে আনার সিদ্ধান্ত বেশ চমকপ্রদ এবং সাহসীও বটে। সেই কাজটিই করেছেন হেড কোচ রবি শাস্ত্রী। হার্দিকের এই ফর্মের ইঙ্গিত বেশ আগে থেকেই মিলেছিল। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল-এ অলরাউন্ডার হিসেবেই উঠে এসেছিলেন। তারপর চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের তারকাখচিত ব্যাটিং লাইন আপ যখন ধরাশায়ী, তখন তিনিই হাল ধরেন। ম্যাচ হয়তো বের করেই নিয়ে যেতেন, যদি না রান আউট হতেন। ইঙ্গিত ঠিকঠাকই বুঝেছিলেন রবি। তাই ব্যাটিং লাইন আপে তাঁকে উপরে তুলে আনার সিদ্ধান্ত নেন। পরিকল্পনা ছিল, স্পিনাররা ঠিক যে সময়টা জাঁকিয়ে বসবেন, সে সময়ই ঝোড়ো ব্যাটিংয়ে বিপর্যস্ত করে দেবেন পাণ্ডিয়া। অক্ষরে অক্ষরে তরুণ ক্রিকেটার তাইই করেছেন। নিজে সাফল্য পেয়েছেন, দলও সাফল্য পেয়েছে। শ্রীলঙ্কার পর অষ্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজও পকেটে পুরেছে ভারত।

 

টাইপরাইটারে শচীনের ছবি ফুটিয়ে তুলে তাক লাগালেন এই শিল্পী ]

হার্দিকের এই সাফল্যে অধিনায়কের মুখে প্রশংসার বন্যা। বিস্ফোরক অলরাউন্ডার হিসেবে তাঁকে চিহ্নিত করেছেন কোহলি। দলের জন্য তিনি যে সম্পদ তা জানাতেও ভুল করেননি। আগামী বিশ্বকাপের কথা মাথায় রেখে দল তৈরি করলে, হার্দিক যে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন তা বলাই বাহুল্য।

The post ঝোড়ো ব্যাটিংয়ে মাতাচ্ছেন পাণ্ডিয়া, জানেন নেপথ্যে কার মস্তিষ্ক? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement